জীবননগর আনছারবাড়িয়ায় রেল নিরাপত্তার ছয় কর্মীকে কুপিয়ে ও পিটিয়ে জখম

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: আনছারবাড়িয়া-ডুমুরিয়া রেলপথ পাহারা দেয়াকালে কুপিয়ে ও পিটিয়ে ৫ নিরাপত্তা কর্মীকে আহত করেছে দুষ্কৃতীরা। গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে ডুমুরিয়া গোরস্তানের নিকট এ ঘটনা ঘটে। রাতেই গুরুতর আহত নিরাপত্তা কর্মী মঞ্জুকে রেলওয়ে পুলিশের সহযোগিতায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, সম্প্রতি রেলপথে নাশকতারোধে রেলওয়ে কর্তৃপক্ষ আনসার ভিডিপি’র ট্রেনিংপ্রাপ্ত সদস্যদের রাত্রিকালীন পাহারাদার নিয়োগ দিয়েছে। গত বুধবার রাতে আনসার ভিডিপি সদস্য জীবননগর উপজেলার ডুমুরিয়া গ্রামের মৃত আব্দুল বিশ্বাসের ছেলে মঞ্জু (৪৮), আন্দুলবাড়িয়া গ্রামের মৃত জব্বার মোল্লার ছেলে আজিজুর (৫২), নিধিকুণ্ড গ্রামের কায়েম আলীর ছেলে সাব্বির খান (৪০), আব্দুর রাজ্জাকের ছেলে মোস্তফা খান (৩৬) ও মৃগমারী গ্রামের চতুর আলীর ছেলে সামছুল ইসলাম (৪৮) জীবননগর উপজেলার ডুমুরিয়া রেলগেট এলাকায় পাহারারত ছিলেন। রাত সাড়ে ১১টার দিকে ২০/২৫ জনের দুষ্কৃতীদল দেশীয় ধারালো অস্ত্র ও লাঠির মুখে ৫ নিরাপত্তাকর্মীকে জিম্মি করে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। তারা এ সময় আহত নিরাপত্তা কর্মীদের জিম্মি করে ৪টি মোবাইলফোন ও ৪টি টর্চলাইট ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। রাতেই মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত মঞ্জুকে রেলওয়ে পুলিশের সহযোগিতায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। অন্যান্য আহতদের স্থানীয় চিকিৎসকের নিকট প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। খবর পেয়ে দর্শনা রেলওয়ে ফাঁড়ির এসআই জসিম উদ্দীন সঙ্গীয় ফোর্সসহ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় রাত্রিকালীন রেলপথ পাহারার দায়িত্বে নিয়েজিত নিরাপত্তা কর্মীদের মাঝে অজানা আতঙ্ক বিরাজ করছে। এ ব্যাপারে পোড়াদহ রেলওয়ে থানায় পুলিশ বাদী হয়ে গতকাল একটি মামলা রুজু করেছে বলে রেলওয়ে থানার ওসি মাথাভাঙ্গাকে নিশ্চিত করেছেন।