জীবননগরে আ.লীগের দু গ্রুপের সংঘর্ষের ঘটনায় ৪শ জনের নামে মামলা :১৪৪ ধারা জারি অব্যাহত

 

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় ক্ষমতাসীন আওয়ামী লীগের দু গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে ৩৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪শ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে। এদিকে শনিবার রাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৌরশহরে অনির্দিষ্টকালের জন্য জারি করা ১৪৪ ধারা গতকাল রোববার দ্বিতীয় দিনেও অব্যাহত ছিলো। তবে সন্ধ্যা সাড়ে ৭টায় এ সংবাদ লেখার সময় পর্যন্ত আর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

শহরের অবস্থা ছিলো থমথমে। সবার মধ্যে একটা অজানা আতঙ্ক বিরাজ করছিলো এবং অন্যদিনের তুলনায় শহরে লোকজনের উপস্থিতির হার ছিলো কম। সকাল থেকেই শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।

এদিকে পুলিশের কাজে বাধাদান, বোমাঘাতে পুলিশ হত্যার চেষ্টা ও বিস্ফোরক দ্রব্য আইনে জীবননগর থানার এসআই মো. রবিউল হক বাদী হয়ে ৩৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৪শজনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন। অপরদিকে এমপি আলী আজগার টগর গ্রুপের দিক থেকে ছোড়া বিস্ফোরিত বোমাঘাতে গুরুতর আহত জীবননগর থানার সহকারী এএসআই মো. সিরাজুল আলমকে উন্নত চিকিৎসার জন্য গতকাল রোববার যশোর সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতিসোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন জাতীয় সংসদের হুইপ নির্বাচিত হওয়ায় গত শুক্রবার জীবননগর উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গণসংবর্ধনার আয়োজন করা হয়। এ সংবর্ধনা অনুষ্ঠান বানচাল করার জন্য স্থানীয় সংসদ সদস্য আলী আজগার টগরের পক্ষের নেতাকর্মীরা ব্যাপক তৎপরতা শুরু করে এবং হুমকি-ধামকি দিয়ে হাত-পা ভেঙে দেয়ার কথা বলে। এ ঘটনায় ক্ষুব্ধ হুইপসহ বক্তারা স্থানীয় সংসদ সদস্যসহ তার কাছের কয়েকজন মানুষের নানা অনিয়ম নিয়ে বিষাদাগার করে বক্তব্য রাখেন। এ গরম বক্তব্যে ক্ষুব্ধ সংসদ সদস্য আলী আজগার টগর গ্রুপের লোকজন শনিবার শহরে বিক্ষোভ মিছিল বের করে। এ মিছিল থেকে হামলা চালিয়ে ৮ জনকে আহত করা হয়। এসময় এমপি টগর গ্রুপের ২ জন আহত হয়। সন্ধ্যায় আবারো ধাওয়া-পাল্টা ধাওয়া, বোমা বিস্ফোরণ ও পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ শর্টগান থেকে ১৫ থেকে ২০ রাউন্ড রাবারবুলেট বর্ষণ ও টিয়ারশেল নিক্ষেপ করে। বোমার স্প্লিন্টারে পুলিশের এএসআই সিরাজসহ ২ জন আহত হন। এদিকে গতকাল রাতে জীবননগর পশ্চিমবাজারে এমপি আলী আজগার টগর গ্রুপের ছাত্রলীগ সাবেক নেতা শামীম সরোয়ারকে পিটিয়ে আহত করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

Leave a comment

Your email address will not be published.