জিয়াউর রহমানের ৩৪তম শাহাদতবার্ষিকী আজ

 

স্টাফ রিপোর্টার: আজ ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম শাহাদতবার্ষিকী। ১৯৮১ সালের এই দিন ভোরে চট্টগ্রাম সার্কিট হাউসে বিপথগামী কিছু সেনাসদস্যের হাতে নির্মমভাবে নিহত হন তিনি। এরপর থেকে বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলো দিনটি জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী হিসেবে পালন করে আসছে। দিবসটি পালন উপলক্ষে এবারও চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহসহ সারাদেশে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি।

বিএনপি ও এর অঙ্গসংগঠনের পক্ষ থেকে এ বছর পনেরো দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। বুধবার মহিলা দলের আলোচনা সভার মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়েছে। বৃহস্পতিবার বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। দিবসটি উপলক্ষে বিভিন্ন সংবাদপত্রে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে।

শাহাদতবার্ষিকী উপলক্ষে আজ দুপুর থেকে আগামী দুদিন রাজধানীর বিভিন্ন স্পটে দুস্থদের মাঝে খাবার বিতরণ করবেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। এ কর্মসূচি নির্বিঘ্নে করতে দলের নেতাকর্মীদের বিভিন্ন নির্দেশনা দেয়া হয়েছে দলের পক্ষ থেকে। শুক্রবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের উপস্থিতিতে একটি যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় এসব নির্দেশনা দেয়া হয়। জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে আজ সকাল ৬টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে বেলা ১১টায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া শেরেবাংলা নগরে জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করবেন। মাজার প্রাঙ্গণে ওলামা দলের উদ্যোগে দোয়া মাহফিলে অংশ নেবেন তিনি। ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে মাজার প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করবেন খালেদা জিয়া। এ ছাড়া সকাল থেকে বিকাল পর্যন্ত ড্যাবের উদ্যোগে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মেডিকেল ক্যাম্প ও বিনা মূল্যে চিকিৎসাসেবা এবং ওষুধ বিতরণ করা হবে। সকালে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা শেষে রাজধানীতে তিন দিনব্যাপী দুস্থদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি উদ্বোধন করবেন খালেদা জিয়া। মোহাম্মদপুর টাউন হল থেকে বেলা সাড়ে ১১টার দিকে এ কর্মসূচি শুরু করার কথা রয়েছে।

এদিকে চুয়াডাঙ্গা বিএনপি আজ সকাল ১০টায় স্থানীয় শ্রীমন্ত টাউন হলে আলোচনাসভা, দোয়া মাহফিল ও কাঙালি ভোজের আয়োজন করেছে। এ আয়োজনে সকলকে উপস্থিত থাকতে আহ্বান জানানো হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *