জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল আজ

স্টাফ রিপোর্টার: আলোচিত দশ ট্রাক অস্ত্র মামলায় জামায়াতে ইসলামীর আমির সাবেক শিল্পমন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে ফাঁসির রায়ের প্রতিবাদে আজ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি। প্রথমে চলতি সপ্তার সোমবার হরতাল কর্মসূচি দেয়া হয়, কিন্তু গত রোববার বিশ্ব ইজতেমা শেষে মুসল্লিদের ঘরে ফেরা ও মঙ্গলবার হিন্দু ধর্মাবলম্বীদের সরস্বতী পূজায় মানুষের যাতায়াতের কথা বিবেচনা করে সোমবারের কর্মসূচি পরিবর্তন করে আজ বৃহস্পতিবার করা হয় বলে জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য এইচএম হামিদুর রহমান আযাদ নিশ্চিত করেন। হরতালের আগের দিন গতকাল সন্ধ্যার পর চুয়াডাঙ্গা শহরে পরপর দুটি বোমা বিস্ফোরণের শব্দ পেয়ে অনেকেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে। তবে পুলিশ বলেছে, সন্ধ্যার পর সরস্বতী পূজোর আয়োজনে দুটি পটকা ফোটায় বলে খবর পাওয়া গেছে।

গত শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, সরকার জামায়াতে ইসলামীর আমির সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীকে অত্যন্ত পরিকল্পিতভাবে হত্যার গভীর ষড়যন্ত্র করছে। সরকার তাদের পরিকল্পনা বাস্তবায়নের জন্য তার বিরুদ্ধে মিথ্যা, কাল্পনিক অভিযোগ দায়ের করে বিচারের নামে প্র্রহসনের আয়োজন করে। বিবৃতিতে বলা হয়, ২০০৪ সালের ১ এপ্রিল দায়ের করা ১০ ট্রাক অস্ত্র মামলার এফআইআর-এ মাওলানা মতিউর রহমান নিজামীর নাম ছিলো না। ২০০৪ সালের ১১ জুন দাখিল করা চার্জশিটেও মাওলানা নিজামীর নাম ছিলো না। সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য ২০১১ সালের ২৬ জুন নিজেদের পরিকল্পিত ছকে দ্বিতীয় দফা চার্জশিটে মাওলানা মতিউর রহমান নিজামীকে অন্তর্ভুক্ত করে অন্যায়ভাবে ফাঁসানোর ষড়যন্ত্র করে।

এদিকে আজকের হরতাল স্বতঃস্ফূর্তভাবে পালনের জন্য জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক বিবৃতিতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *