জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী : চুয়াডাঙ্গা জীবননগরে নানা আয়োজনে বক্তারা নির্যাতন নিপীড়ন চালিয়ে বিরোধী দলকে নিশ্চিহ্ন করা যাবে না

স্টাফ রিপোর্টার: জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল মিছিল করেছে। জীবননগর ছাত্রদলের দু পক্ষ পৃথকভাবে কর্মসূচি পালন করে। পালিত কর্মসূচির মধ্যে ছিলো দলীয় কার্যালয়ে সংগঠনের পতাকা উত্তোলন, বিক্ষোভ মিছিল ও সমাবেশসহ কেক কেটে তা বিতরণ। চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের আয়োজনে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা।

প্রতিষ্ঠাবাষির্কীর আয়োজনে ছাত্রদল নেতৃবৃন্দ বর্তমান আওয়ামী লীগ সরকারকে স্বৈরাচার ও গণতন্ত্র ধ্বংসকারী বলে অভিযোগ তুলে বলেছে, নির্যাতন নিপীড়ন চালিয়ে বিরোধী দলকে নিশ্চিহ্ন করা যাবে না। শহীদ জিয়ার আর্দশের সৈনিকেরা বর্তমান সরকারের নির্যাতনে নিজেদের গুটিয়ে নেয়নি, বরঞ্চ সংগঠিত হয়েছে। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোটের চলমান আন্দোলনের মাধ্যমেই বাকশাল সরকারকে উৎখাত করা হবে। নির্বাচনের নামে তামাশা করেও শেষ রক্ষা হবে না। পতন অনিবার্য হয়ে উঠেছে।

গতকাল বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে কর্মসূচির সূচনা করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, দলীয় পতাক উত্তোলন করেন জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্মআহ্বায়ক ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সদস্য এমএ তালহা। পরবর্তীতে বেলা সাড়ে ১১টায় জেলা বিএনপির কার্যালয় থেকে চলামান স্বৈরাচার বিরোধী গণআন্দালনের অংশ হিসেবে জেলা ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হয়ে শহীদ হাসান চত্বরে পৌঁছুলে পুলিশি বাধার মুখে পড়ে। পুলিশি বাধা অতিক্রম করে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে সমবেত হয়ে সমাবেশ করে। সমাবেশ সভাপতিত্ব করেন জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সদস্য এমএ তালহা। প্রধান অতিথি ছিলেন- জেলা বিএনপির সহ-সভাপতি এম জেনারেল ইসলাম। সমাবেশে প্রধান বক্তা ছিলেন- ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা। জেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মঞ্জুরুল জাহিদের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা ছাত্রদলের যুগ্মআহ্বায়ক জাহেদ মো. রাজীব খান ও সোহেল আহমেদ মালিক সুজন। এছাড়াও আরও উপস্থিত ছিলেন- সদর থানা বিএনপির সভাপতি অ্যাড. শামীম রেজা ডালিম, সাধারণ সম্পাদক আবু জাফর মন্টু, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মজিবুল হক মালিক মজু ও জেলা যুবদল নেতা আশরাফ বিশ্বাস মিল্টু। সমাবেশে বক্তারা বলেন, এই সরকার স্বৈরাচারী সরকারে পরিণত হয়েছে। বিরোধীদলীয় নেত্রী, গণআন্দোলনের নেত্রী, ১৮ দলের নেত্রী, সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি করে রাখা হয়েছে। বেগম খালেদা জিয়ার ডাকে গণতন্ত্র রক্ষার জন্য শরীরের শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল রাজপথে থাকবে। বক্তারা আরও বলেন, ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় কারাগারে আটককৃত ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি আব্দুল কাদের ভুইয়া জুয়েল, সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবীবসহ সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি ও চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের আহ্বায়ক শরীফ উর জামান সিজারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং কারাগারে আটক ছাত্রদল নেতা আবাবিল হোসেন সাদ্দাম ও হীরকের মুক্তির জন্য সমাবেশ থেকে জোর দাবি জানানো হয়। এছাড়াও সামবেশে আরও উপস্থিত ছিলেন- জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্যবৃন্দ ও বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগরে ছাত্রদলের দুটি গ্রুপ পৃথক আয়োজনের মধ্যদিয়ে ছাত্রদলের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে। এ উপলক্ষে গতকাল বুধবার কেক কাটা ও আলোচনাসভার আয়োজন করা হয়।

জীবননগর উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের (নোয়াব আলী গ্রুপ) উদ্যোগে কেক কাটা হয়। আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা মহিলাদলের সভানেত্রী জীবননগর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আক্তার রিনি। বিশেষ অতিথি ছিলেন যুবদল সভাপতি পৌর কাউন্সিলর মশিউর রহমান, কাউন্সিলর হযরত আলী, কাউন্সিলর সামসুজ্জামান হান্নু, বিএনপি নেতা হারুন আর রশিদ, উপজেলা বিএনপির দফতর সম্পাদক আনিছুর রহমান শিপলু, পৌর যুবদল সভাপতি আবুল হোসেন। বক্তব্য রাখেন ছাত্রদল নেতা হাসান, রয়েল, শরিফুল, ইয়াদুল, সুমন প্রমুখ।

পৌর ছাত্রদলের (বাবু খান গ্রুপ) আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ছাত্রদল নেতা সরোয়ার, রাজা, রিবন, মমিন, রাসেল, শাকিল, হাছান, লান ও দীন ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন সাইফুল, সুমন, বাবু, লাল, রাজিব, নাজমুল, তরিকুল, মামুন, রহিম ও তুষার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *