চুয়াডাঙ্গা-২ আসনে দুজন ও মেহেরপুরে আরো দুজন মনোনয়ন ফরম কিনেছেন

দু দিনে বঙ্গবন্ধু এভিনিউতে ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ১ হাজার ১৫৪ ফরম বিক্রি
স্টাফ রিপোর্টার: নৌকা প্রতীকে প্রার্থী হতে গতকাল সোমবার ৪৭৬ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন, এর মধ্যে মন্ত্রী-প্রতিমন্ত্রী, উপদেষ্টা, সংসদ সদস্যরাও রয়েছেন। চুয়াডাঙ্গা-২ আসনে প্রথম দিন বর্তমান সংসদ সদস্য হাজি আলী আজগার টগরসহ তিনজন ফরম কিনলেও গতকাল কিনেছেন আরো দুজন। চুয়াডাঙ্গা-১ আসনে আর কেউ কিনেছেন কি-না তা নিশ্চিত করে জানা সম্ভব হয়নি। মেহেরপুর-১ আসনে আরো একজন কিনেছেন।

ঢাকা অফিস জানিয়েছে, গত দু দিনে বঙ্গবন্ধু এভিনিউতে ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ১ হাজার ১৫৪ জন ফরম কিনলেন। নির্বাচনকালীন সরকার নিয়ে বিরোধীদলের সাথে মতদ্বন্দ্বের মধ্যে নির্বাচনী প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে শুরু করেছে আওয়ামী লীগ। দ্বিতীয় দিন শেখ হাসিনার জন্য রংপুর-৬ আসনের আবেদনপত্র কিনেছেন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান। এদিন ঢাকা বিভাগে ১২৬, রংপুর বিভাগে ৪৬, রাজশাহী বিভাগে ৫৭, বরিশাল বিভাগে ৫৩, খুলনা বিভাগে ৫৬, চট্টগ্রাম বিভাগে ১০৩ এবং সিলেট বিভাগে ৩৪ জন দলীয় মনোনয়ন পেতে আবেদনপত্র কিনেছেন বলে জানান মৃণাল। দ্বিতীয় দিনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, প্রবাসী কল্যাণমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম আবেদনপত্র সংগ্রহ করেন। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথও দ্বিতীয় দিনে আবেদনপত্র কেনেন। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের তৃতীয় তলায় সাত বিভাগের জন্য সাতটি বুথ থেকে আবেদনপত্র বিক্রি ও জমা নেয়া হচ্ছে। আগামী ১৬ নভেম্বর পর্যন্ত এ আবেদন ফরম বিক্রি ও জমা নেয়ার কথা রয়েছে।

চুয়াডাঙ্গা-২ আসনে মীর্জা সুলতানা রাজার ছোটভাই বীর মুক্তিযোদ্ধা মীর্জা সাহারিয়ার লণ্টু গতকাল মনোনয়নপত্র ফরম কেনেন। ঢাকার অনেকেই তার সাথে ছিলেন। এছাড়া অ্যাড. শাহরিয়া কবীর একই আসনে মনোনয়ন ফরম কিনেছেন। তিনি কার্পাসডাঙ্গার ছেলে। তিনি বর্তমানে ঢাকা জজ কোর্টে আইনপেশায় নিয়োজিত রয়েছেন।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর-১ আসনের এমপি প্রার্থী হতে অ্যাড. আব্দুস সালাম মনোয়ন ফরম কিনেছেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি মেহেরপুর জেলা বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক। এ দিয়ে গত দু দিনে মেহেরপুর-১ আসনে (মেহেরপুর-মুজিবনগর) মোট ৭ জন মনোনয়ন ফরম কিনলেন।

অপরদিকে আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর-২ (গাংনী) আসনে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন। গতকাল সোমবার সকালে কেন্দ্রীয় কার্যালয় থেকে তিনি নিজেই ফরম  কেনেন। আগামী দু-একদিনের মধ্যে ফরম জমা দেবেন বলে জানিয়েছেন তিনি। উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে তিনি দলীয় টিকিট অর্থাৎ নৌকা প্রতীক পাবেন বলে আশা প্রকাশ করছেন। গত দুটি নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত হলেও এবারে তিনি বেশ আশাবাদী। এর আগে রোববার উপজেলা চেয়ারম্যান একেএম শফিকুল আলম ও জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা নুরজাহান বেগম মনোনায়ন ফরম কেনেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *