চুয়াডাঙ্গা সোনালী ব্যাংক বন্ধ থাকায় ইউপি নির্বাচনে মনোনয়নপত্র বিক্রি না হওয়ার অভিযোগ!

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলায় চারটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গতকাল শুক্রবার সাধারণ সদস্য পদে মাত্র দুটি মনোনয়ন সংগ্রহ করেছেন প্রার্থীরা। স্থানীয় সোনালী ব্যাংক শাখা বন্ধ থাকায় মনোনয়নপত্র বিক্রি কম হয়েছে বলে অভিযোগ করেছেন নির্বাচন সংশ্লিষ্টরা। আজ শনিবারও ব্যাংক বন্ধ থাকবে। নির্বাচনে পদ্মবিলা ইউনিয়নে সাধারণ সদস্য পদে দুজন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। অন্য তিন ইউনিয়ন আলোকদিয়া, মোমিনপুর ও কুতুবপুরের কেউ মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেননি।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওয়ালিউল্লাহ জানান, গত ২৪ ফেব্রুয়ারি ছুটির দিনে ব্যাংক খোলা রাখার বিষয়ে চুয়াডাঙ্গা সোনালী ব্যাংক ম্যানেজার বরাবর একটি চিঠি দেয়া হয়। তারপরও ব্যাংক খোলা না থাকায় প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেননি।

এ বিষয়ে জানতে জানতে চাইলে চুয়াডাঙ্গা সোনালী ব্যাংকের ম্যানেজার মাহবুবুর রহমান জানান, বাংলাদেশ ব্যাংক ঢাকা থেকে ছুটির দিনে ব্যাংক খোলা রাখার বিষয়ে কোনো অনুমতি না পাওয়ায় গতকাল শুক্রবার ব্যাংক খোলা রাখা সম্ভব হয়নি। এর ফলে শনিবারও ব্যাংক বন্ধ থাকবে।

প্রসঙ্গত, চুয়াডাঙ্গা সদর উপজেলার চারটি ইউনিয়নে আগামী ৩১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী ২ মার্চ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। মনোনয়নপত্র সংগ্রহ করতে হলে ব্যাংকে চেয়ারম্যান প্রার্থীর জন্য ৫ হাজার টাকা, সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ১ হাজার টাকা করে এবং সিডি বাবদ ৫০০ টাকা জমা প্রদান সাপেক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করতে হয়। এর আগে চেয়ারম্যানসহ ৭২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *