চুয়াডাঙ্গা সদর থানার ওসি এরশাদুল কবীরের বিরদ্ধে অর্থদাবির অভিযোগ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এরশাদুল কবীরের বিরদ্ধে মোটা অঙ্কের অর্থ দাবির অভিযোগ উঠেছে। গত ১৬ ডিসেম্বর রাত সাড়ে ৯টার দিকে চুয়াডাঙ্গা তালতলা শ্মশানপাড়ার শফিকুল ওরফে শফির বাড়ি ওসি হাজির হয়ে ২ লাখ টাকা দাবি করেন বলে অভিযোগপত্রে বলা হয়েছে। এ বিষয়ে শফি চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশিদুল হাসানের নিকট লিখিত অভিযোগ করেছেন।

জানা গেছে, চুয়াডাঙ্গা পৌরসভাধীন তালতলা শ্মশানপাড়ার মৃত হানিফ মণ্ডলের ছেলে শফিকুল ওরফে শফি। তিনি দীর্ঘদিন আগে চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রাম থেকে তালতলায় এসে বসবাস করেন। শফির স্ত্রী রুপা দীর্ঘদিন বাইরে ছিলেন। সম্প্রতি দোতলা বাড়ি করেছেন তিনি। গত ১৬ ডিসেম্বর রাত সাড়ে ৯টার দিকে একাধিক অভিযোগে অভিযুক্ত চুয়াডাঙ্গা সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) এরশাদুল কবীর শফির বাড়ি গিয়ে বলেন এতো বড় বাড়ি করেছেন টাকা কোথায় পেয়েছেন। যাই হোক এতো কথা আর বলছি না আঙুল বাঁকাও করতে চাচ্ছি না। কাল সকালে থানায় গিয়ে দুই লাখ টাকা দিয়ে আসবেন।

এরই প্রেক্ষিত শফি ও রুপা (স্বামী-স্ত্রী) থানায় না গিয়ে চুয়াডাঙ্গা পুলিশ সুপারের কার্যালয়ে অভিযোগ জানাতে গেলে পুলিশ সুপারের সামনেই ওসি সাহেব আবারও ফোন দেন আপনার টাকা নিয়ে আসার কথা ছিলো এখনও এলেন না। এ কথা পুলিশ সুপারকে মোবাইলফোনের লাউড স্পিকার দিয়ে শোনান শফি। পুলিশ সুপার শফিকে বলতে বলেন এখনও টাকা ম্যানেজ করতে পারি নাই। ম্যানেজ করে পরে দিয়ে আসবো। এর পরই শফি চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এরশাদুল কবীরের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ দেন। এ বিষয়ে এক সাংবাদিক ওসি এরশাদুল কবীরের কাছে জানতে গেলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশিদুল হাসান জানান, ওসি এরশাদুল কবীরের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করতে নির্দেশ দিয়েছি।