চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচনে আরো চার প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচনে আরো চার প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গতকাল বৃহস্পতিবার চেয়ারম্যান পদে ২ ও ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ নিয়ে সদর উপজেলা নির্বাচনে ১০জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মাহমুদুল হক পল্টু (বিএনপি) মনোনয়নপত্র উত্তোলন করেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রউফুন নাহার রীনা (বিএনপি) এবং ভাইস চেয়ারম্যান পদে সাইফুর রশীদ (যুবদল) ও আবু বকর সিদ্দিক (যুবদল) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এর আগে সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন ও ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরা হলেন- চেয়ারম্যান পদে জেলা ছাত্রদলের আহ্বায়ক শরিফ-উজ-জামান সিজার, আশাদুল হক বিশ্বাস (আওয়ামী লীগ), এম. জেনারেল ইসলাম (বিএনপি) ও মামুন-অর-রশীদ আঙ্গুর। ভাইস চেয়ারম্যান পদে আজিজুল হক হযরত (আওয়ামী লীগ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কহিনুর বেগম (আওয়ামী লীগ)।

সদর উপজেলা নির্বাচনে আগামী ২ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া, ৫ মার্চ মনোনয়নপত্র বাছাই, ১২ মার্চ প্রার্থিতা প্রত্যাহার, ১৩ মার্চ প্রতীক বরাদ্দ এবং ৩১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সদর উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ১০ হাজার ৮৮৯ জন। এর মধ্যে ১ লাখ ৪ হাজার ৫৩৩ জন পুরুষ ও ১ লাখ ৬ হাজার ৩৫৩ জন নারী ভোটার রয়েছে। সদর উপজেলায় পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি ১ হাজার ৮২০ জন।