চুয়াডাঙ্গা শহরের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা শহরের প্রধান প্রধান সড়কের দু ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে উচ্ছেদ অভিযান চলে।

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের প্রথম দিনে গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা জেলা শহরের পুরাতন জেলখানা মোড় থেকে শুরু করে কলেজ রোডের ঈদগা মোড় পর্যন্ত চলে। উচ্ছেদ অভিযানের খবর জেলা শহরের অন্যান্য সড়কের অবৈধ স্থাপনাকারীদের মাঝে ছড়িয়ে পড়লে শহীদ হাসান চত্বর ও থানার নিকটের অনেক স্থাপনা নিজ নিজ উদ্যোগে অনেককে সরিয়ে নিতে দেখা গেছে। গতরাতেও অনেককে তাদের অবৈধ স্থাপনা সরিয়ে নিতে দেখা গেছে। প্রশাসনিকভাবে স্কেভেটার দিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় অনেকেরই দোকান তছনছ হয়ে যায়।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসন, সড়ক ও জনপথ বিভাগের বিশেষ উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়েছে বলে জানান, সড়ক উপবিভাগীয় প্রকৌশলী মাইদুল ইসলাম। উচ্ছেদ অভিযানের নেতৃত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা খানম ও সোনিয়া হাসান। সড়ক উপবিভাগীয় প্রকৌশলী, সার্ভেয়ার নজরুল ইসলাম এবং সদর থানার এসআই কাজী নাছিরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযানে অংশ নেন। সংশ্লিষ্টরা বলেছেন, সড়কের দু ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের আগে কয়েক দফা নোটিশ দেয়া হয়েছে। পৌরসভার তরফে মাইকে প্রচারও করা হয়েছে। এরপরও তাতে কর্ণপাত না করায় উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। সড়কের দু ধার অবৈধ স্থাপনামুক্ত না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। জেলা পরিষদের সড়কের ধারের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে। পৌর সড়কের ধারেও রাখা হবে না অবৈধ স্থাপনা। সম্মিলিতভাবেই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *