চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহে জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকী পালন

0
34

 

 

চুয়াডাঙ্গার ৪টি উপজেলা ৩টি পৌর ও আলমডাঙ্গার গাংনী থানা বিএনপির কমিটি গঠিত

স্টাফ রিপোর্টার: সারাদেশের অন্যান্য স্থানের মতো চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম শাহাদতবার্ষিকী পালন করা হয়েছে। গতকাল বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তারা এ দিনটি পালন করে। তবে সরব হয়ে উঠছে চুয়াডাঙ্গা জেলা বিএনপি। রক্তদান কর্মসূচি,কাঙালিভোজ ও আলোচনা সভার মধ্যদিয়ে চুয়াডাঙ্গায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৩তম শাহাদৎ বার্ষিকী পালনের মাধ্যমে তারা তাদের উপস্থিতি জানান দিয়েছেন। এউপলক্ষে গতকাল শুক্রবার সকাল ১০টায় চুয়াডাঙ্গাশিল্পকলা একাডেমীচত্বরে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেদিবসটির উদ্বোধন করা হয়। একই স্থানে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক মুহা.অহিদুল ইসলাম বিশ্বাসের সভাপতিত্বে বিরতির পরআলোচনা চলে বেলা ২টা পর্যন্ত।

সভায় বক্তব্য রাখেনজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহমুদ হাসান খাঁন বাবু, অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, খন্দকার আব্দুল জব্বার সোনা, মজিবুল হক মালিক মজু, মহিলাদলের সভনেত্রী রউফুন নাহার রীনা, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মীর্জা ফরিদুল ইসলাম শিপলু, জেলা জাসাসের সাধারণ সম্পাদক সেলিমুল হাবিবসেলিমসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। পরে একই স্থানে বিএনপিসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেচ্ছায় রক্তদান করেন।

জেলা তরুণ দলের আহ্বায়ক মাবুদ সরকারের তত্ত্বাবধানে রক্তদান কর্মসূচি ও ব্লাডগ্রুপ নির্ণয় করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ডা. একরামুল হক। দোয়া পরিচালনা করেন মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস।শেষে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস ও যুগ্মআহ্বায়ক-১ মাহমুদ হাসান খান বাবু স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তি মারফত জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলা, চুয়াডাঙ্গা পৌর, আলমডাঙ্গা উপজেলা, আলমডাঙ্গা পৌর, জীবনননগর উপজেলা, জীবননগর পৌর, দামুড়হুদা উপজেলা, দর্শনা পৌর ও আলমডাঙ্গার গাংনী বাজার সাংগঠনিক থানা কমিটি ঘোষণা করা হয়েছে।

অ্যাড এমএম শাহজাহান মুকুলকে সভাপতি ও আলহাজ আব্দুল খালেককে সাধারণ সম্পাদক করে চুয়াডাঙ্গা সদর উপজেলা কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির সহসভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাড. শামীম রেজা ডালিম। এ ছাড়া মো. ইলিয়াস হোসেন যুগ্মসাধারণ সম্পাদক ও মো. আব্দুর রাজ্জাক সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মুন্সী আওরঙ্গজেব বেল্টু সভাপতি, শরিফুল ইসলাম মঙ্গল সাধারণ সম্পাদক, রাফিতুল্লা মহলদার সহসভাপতি, হাফিজুর রহমান যুগ্মসাধারণ সম্পাদক ও শফিকুল ইসলাম পিটুকে সাংগঠনিক সম্পাদক করে চুয়াডাঙ্গা পৌর বিএনপির কমিটি গঠন করা হয়েছে।

            আলহাজ মজিবুর রহমান সভাপতি ও আসিরুল ইসলাম সেলিমকে সাধারণ সম্পাদক করে আলমডাঙ্গা উপজেলা কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির আমিনুল হক রোকন সহসভাপতি, কামরুজ্জামান বকুল যুগ্মসাধারণ সম্পাদক ও মো. ইলিয়াস হোসেন সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আলমডাঙ্গা পৌর কমিটির মীর ইসমাইল হোসেন সভাপতি, মো. সেকেন্দার আলী সাধারণ সম্পাদক, মো. হাসিবুল ইসলাম সহসভাপতি, মো. ফরহাদ হোসেন যুগ্মসাধারণ সম্পাদক ও মো. আজিজুর রহমান পিন্টু সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আলমডাঙ্গার গাংনী বাজার সাংগঠনিক থানা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সানোয়ার হোসেন লাড্ডু। সাধারণ সম্পদাক করা হয়েছে আলহাজ আব্দুস সবুর বকুলকে। এছাড়া রেজাউর রহমান রেজুকে সহসভাপতি, রাজিব ফেরদৌস পাপেনকে যুগ্মসাধারণ সম্পাদক ও তবারক হোসেনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

মো. আক্তারুজ্জামানকে সভাপতি ও আনোয়ার হোসেন খাঁনকে সাধারণ সম্পাদক করে জীবননগর উপজেলা কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির শাজাহান আলী সহসভাপতি, আবুল কালাম আজাদ যুগ্মসাধারণ সম্পাদক ও আব্দুল খালেক সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

জীবননগর পৌর কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন শাজাহান কবীর। এছাড়া শামসুজ্জামান ডাবলুকে সাধারণ সম্পাদক করা হয়েছে। মশিউর রহমান সহসভাপতিআব্দুর রশীদ যুগ্মসাধারণ সম্পাদক ও নাসির ইকবাল ঠাণ্ডু সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মনিরুজ্জামান মনিরকে সভাপতি ও রফিকুল হাসান তনুকে সাধারণ সম্পাদক করে দামুড়হুদা উপজেলা বিএনপি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির যথাক্রমে মোকাররম হোসেন সহসভাপতি, মহাম্মদ আলী শাহ যুগ্মসাধারণ সম্পাদক ও খালিদ মাহমুদ মিল্টন সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মাহমুদুর রহমান শাওনকে সভাপতি ও মহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে দর্শনা পৌর কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির মাহবুবুল ইসলাম খোকন সহসভাপতি, হাবিবুর রহমান বুলেট যুগ্মসাধারণ সম্পাদক ও নাহারুল ইসলাম সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মেহেরপুর অফিস জানিয়েছে, রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম শাহাদত বার্ষিকী স্মরণে গতকাল শুক্রবার সকাল ১০টায় মেহেরপুর জেলা বিএনপির কার্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন সাবেক এমপি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুন। জেলা বিএনপির সহসভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, সাবেক সহসভাপতি ইলিয়াস হোসেন, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, সাধারণ সম্পাদক আবু ওবাইদুল্লাহ সেন্টু, জেলা বিএনপির দফতর সম্পাদক আব্দুর রহমান, জেলা তাঁতিদলের সভাপতি আরজুল্লাহ মাস্টার বাবলু, সহসভাপতি আবু সুফিয়ান হাবু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক এমপি মাসুদ অরুন বলেন, সারাদেশে গুম, খুন, হামলা-মামলা, নির্যাতনের মধ্যদিয়ে একদলীয় বাকশাল কায়েমের অপচেষ্টা করছে বর্তমান অবৈধ সরকার। বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রদর্শিত পথে চলমান সংগ্রামকে এগিয়ে নিতে হবে।

এদিকে জেলা ছাত্রদলের সভাপতি মো. মোস্তাকিমের সভাপতিত্বে রাত ৮টায় মেহেরপুর বিএনপির শাহাজীপাড়াস্থ কার্যালয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী স্মরণে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাবেক সহসভাপতি আনছার-উল হক। বিশেষ অতিথি ছিলেন জেলা যুবদলের আহ্বায়ক কমিটির ১নং সদস্য অ্যাড. মোখলেছুর রহমান স্বপন। বক্তব্য রাখেন জেলা তরুণদলের আহ্বায়ক কাজী মিজান মেনন, যুবদল নেতা একরামূল হক একা, জেলা ছাত্রদলের দফতর সম্পাদক হামিদুল ইসলাম রেমিম প্রমুখ।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর জেলা বিএনপি সভাপতি সাবেক এমপি আমজাদ হোসেন বলেছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে হত্যার মধ্যদিয়ে এদেশের গণতন্ত্র কেড়ে নেয়া হয়েছিলো। বর্তমান অবৈধ সরকার খুন, গুম, নির্যাতন, ধর্ষণ ও নির্যাতনের মধ্য দিয়ে দেশ পরিচালনা করছে। জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। গাংনী উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ে গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপি সভাপতি রেজাউল হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা বিএনপি সহসভাপতি আব্দুর রাজ্জাক, উপজেলা বিএনপি সহসভাপতি আব্দুর রউফ, বিএনপি নেতা জুলফিকার আলী ভুট্টো, মহিলা ভাইস চেয়ারম্যান লাইলা আরজুমান বানু, গাংনী পৌর বিএনপি যুগ্মসাধারণ সম্পাদক মকবুল হোসেন মেঘলা প্রমুখ।

ঝিনাইদহ অফিস জানিয়েছে, নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে ঝিনাইদহ বিএনপি দিবসটি পালন করেছে। এ উপলক্ষে কাঙালিভোজ, দোয়া মাহফিল ও আলোচনাসভার আয়োজন করা হয়। সকালে জেলা বিএনপির নেতারা দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং শহীদ জিয়াউর রহমানের প্রতিকৃতিতে ফুলের মালা দেন। পরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান। উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্মসম্পাদক হরিণাকুণ্ডু উপজেলা চেয়ারম্যান অ্যাড.এমএ মজিদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান আবদুল আলীম, পৌর বিএনপির সভাপতি জাহিদুজ্জামান মনা প্রমুখ।

কালীগঞ্জ প্রতিনিধি জানিয়েছে, কালীগঞ্জে জিয়াউর রহমানের ৩৩তম শাহাদতবার্ষিকী পালন করা হয়।গতকাল সকাল ৬টায় কলেজ রোডস্থ থানা বিএনপির কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত করা হয়। এছাড়া সকাল ১০টায় স্থানীয় মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজ অডিটোরিয়ামে পৌর বিএনপির সভাপতি আলহাজ আতিয়ার রহমানের সভাপতিত্বে দিবসটি উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালীগঞ্জ থানা বিএনপির সভাপতিজাতীয় নির্বাহী কমিটির সদস্যঝিনাইদহ-৪ নির্বাচনী এলাকার সাবেক এমপি আলহাজ এম শহীদুজ্জামান বেল্টু।

হরিণাকুণ্ডু প্রতিনিধি জানিয়েছেন, দেশের অন্যান্য স্থানের মতো হরিণাকুণ্ডুতে দিবসটি পালন করা হয়। এ উপজেলার ৮টি ইউনিয়ন ও পৌরসভার ১১৩টি স্থানে আলোচনাসভা, মিলাদ মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপির সেক্রেটারি উপজেলা চেয়ারম্যান অ্যাড. এমএ মজিদ।

ডাকবাংলা প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলার বিভিন্ন স্থানে দিবসটি পালন করেছে বিএনপি। নারায়ণপুর হাইস্কুলে সাগান্না ইউনিয়ন বিএনপির উদ্যোগে আলোচনাসভা মিলাদ মাহফিল কাঙালিভোজের আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন বিএনপির সভাপতি ইউপি চেয়ারম্যান আলাউদ্দীন আলÑমামুন। প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাড.জিয়াউল ইসলাম ফিরোজ।

ভ্রাম্যমা প্রতিনিধি জানিয়েছেন, গতকাল বেলা ২টার দিকে জুম্মার নামাজ শেষে আলমডাঙ্গা পৌর জান্নাতুল বাকি জামে মসজিদে জেলা বিএনপির সদস্য আলমডাঙ্গা পৌর মেয়র আলহাজ মীর মহি উদ্দীনের উদ্যোগে দিবসটি উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। পরিচালনা করেন মাদরাসার সুপারেন্টটেন্ড হাজি ওমর ফারুক। বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আহম্মেদ সিদ্দিকী, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মীর ইসমাইল হোসেন, সাংগঠনিক সম্পাদক আইয়ুব হোসেন, বিএনপি নেতা আশরাফুল, মুস্তাফিজুর রহমান, নজরুল ইসলাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here