চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

প্রধানমন্ত্রীকে পদত্যাগসহ তত্ত্বাবধায়ক সরকারের অধনে নির্বাচন দাবি

মাথাভাঙ্গা ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশ গতকাল শনিবার চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহসহ সারা দেশে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখা গতকাল শনিবার বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহীদ হাসান চত্বর থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে ফিরে সমাবেশে মিলিত হয়। বক্তব্য রাখেন জেলা আমির আলহাজ প্রফেসর মো. আবুল হাসান ও মো. হাসানুজ্জামান সজিব। উপস্থিত ছিলেন জেলা সাধারণ সম্পাদক ডা. মো. জিনারুল ইসলাম, জেলা অর্থসম্পাদক মাওলানা মো. সাইদুল ইসলাম প্রমুখ। বক্তারা শেখ হাসিনাকে অবিলম্বে পদত্যাগের আহ্বান জানিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবি জানান।

মেহেরপুর অফিস জানিয়েছে, একই দাবিতে গতকাল শনিবার বিকেলে ইসলামী আন্দোলন মেহেরপুর জেলা শাখার আয়োজনে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। ইসলামী আন্দোলন মেহেরপুর জেলা শাখার সভাপতি আব্দুল হান্নান ও সহসভাপতি মুফতী আবুল কালাম কাছেমীর নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের হোটেলবাজার থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে মেহেরপুর নতুনপাড়া ভূমি অফিস মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন মেহেরপুর জেলা শাখার সহসভাপতি মুফতী আবুল কালাম কাছেমী। উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন মেহেরপুর জেলা শাখার যুগ্মসম্পাদক প্রভাষক খাদেমুল ইসলাম, সদর থানা সাধারণ সম্পাদক মীর মারুফ হোসেন ও সদস্য আদম আলীসহ নেতৃবৃন্দ।

ডাকবাংলা প্রতিনিধি জানিয়েছেন, গতকাল শনিবার বিকেলে ঝিনাইদহে ইসালামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। ঝিনাইদহ শহরের পুরাতন ডিসিকোর্ট চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে পায়রা চত্বরে আয়োজিত এক সমাবেশে বক্তব্য রাখেন শরাফত হোসেন জোয়ার্দার, যুগ্মসম্পাদক মাও. শিহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ডা. মোমতাজুল করীম, মাও. এনামুল হক, মাও. রুহুল আমিন খান, ছাত্রনেতা মুহাম্মদ হুমায়ূন কবীর প্রমুখ। সমাবেশে নেতৃবৃন্দ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত সমাজ, দ্রব্যমূল্যের উর্ধ্বগতিরোধ এবং ইসলামী শাসন প্রতিষ্ঠার দাবি জানান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *