চুয়াডাঙ্গা বেলগাছি লেবেলক্রসিঙে গেটম্যানের দায়িত্বহীনতায় মাঝে মাঝেই বড়ধরণের দুর্ঘটনার আশঙ্কা দেখা দিচ্ছে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা বেলগাছি রেলগেট মাঝে মাঝেই অরক্ষিত হয়ে পড়ছে। গেটেম্যানের অনুপস্থিতির কারণে বড় ধরণের দুর্ঘটনার ঝুঁকি দেখা দিলেও প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হচ্ছে না। গতকাল মঙ্গবার খুলনাগামী রূপসা এক্সপ্রেসটি যখন বেলগাছি রেলগেট অতিক্রম করে তখন অল্পের জন্য বড়ধরণের প্রাণহানি থেকে রক্ষা পাওয়ার দৃশ্য দেখে স্থাণীয়রা উপরোক্ত মন্তব্য করেন।

জানা গেছে, চুয়াডাঙ্গা স্টেশনের দক্ষিণপ্রান্তে বেলগাছি রেল লেবেলক্রসিং ব্যস্ততম। সকাল থেকে একজন গেটম্যান নিযুক্ত রাখার কথা। মাঝে মাঝে থাকেও। যখন থাকে না, তখনই রেলগেট দেয়া হয় না। আশে পাশে দোকান গড়ে ওঠার কারণে রেল আসে কি-না তাও আগেভাগে বোঝা যায় না। ফলে মাঝে মাঝেই অটোসহ বিভিন্ন প্রকারের যানবাহন দুর্ঘটনার ঝুঁকির মধ্যে পড়ে। এ বিষয়ে চুয়াডাঙ্গা স্টেশন মাস্টারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গতকাল মঙ্গলবার রেলগেটের দায়িত্বে ছিলো রানা নামের একজন। সে কেনো দায়িত্ব অবহেলা করেছে তা ক্ষতিয়ে দেখা হবে।

শুধু গতকাল নয়, এর আগেও বেলগাছি লেবেলক্রসিঙে গেটম্যান না থাকার কারণে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে অনেক প্রাণ। বারবার স্টেশন মাস্টারকে জানানো হলেও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে না বলে অভিযোগ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *