চুয়াডাঙ্গা বেগমপুর ৭ নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীদের মধ্যে নির্বাচন কমিশন প্রতীক বরাদ্দ করেছে। প্রতীক বরাদ্দের পর থেকে ওয়ার্ডের ভোটাররা হিসাব-নিকাশ কষতে শুরু করে দিয়েছেন। অপরদিকে এ উপনির্বাচনে আ.লীগ সমর্থিত দুজন প্রার্থী থাকায় সুবিধাজনক অবস্থায় জামায়াত সমর্থিত প্রার্থী।

জানা গেছে, গত বছর চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য আলমাছ আলী মৃত্যুবরণ করলে ওই ওয়ার্ডের সদস্য পদশূন্য হয়ে পড়ে। শূন্যপদে উপনির্বাচনের লক্ষ্যে ১৫ ফেব্রুয়ারি নির্বাচনের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এ নির্বাচনে অংশ নিতে ওয়ার্ডের ৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। মনোনয়নপত্র যাচাই-বাচই শেষে ইউসুপ আলীর ছেলে আমিনুল ইসলাম, আবুবক্করের ছেলে আব্বাচ আলী ও ইউনুচ বকাউলের ছেলে আনিচ আহম্মেদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন। ৪ মার্চ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন থাকলেও ৩ জন প্রার্থী তাদের নিজ অবস্থানে অনড় থাকেন। গতকাল বৃহস্পতিবার সদর উপজেলা নির্বাচন কার্যালয় থেকে বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এতে আমিনুল ইসলাম (টর্চলাইট), আনিচ আহম্মেদ (লিচু) ও আব্বাচ আলী (ভ্যানগাড়ি) প্রতীক পান।

উল্লেখ্য, ২০১১ সালের ৫ জুন চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এ ওয়ার্ডের ৩ হাজার ৬৩৩ জন ভোটার ১৯ মার্চ বেগমপুর হাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেগমপুর-যদুপুর মাধ্যমিক বিদ্যালয় এবং বিলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়ে নির্বাচিত করবেন ইউপি সদস্য।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *