চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির সকল সদস্যসহ নতুন কমিটি অভিনন্দিত

 

ফুলের সুবাসভরা উৎসবমুখর অভিষেক

স্টাফ রিপোর্টার: ফুলেল শুভেচ্ছা আর আন্তরিক সহযোগিতার প্রতিশ্রুতিসহ ভালোবাসায় সিক্ত চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের নতুন কমিটি। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ আঙিনায় আয়োজিত অভিষেক ছিলো ফুলের সুবাসভরা উৎসবমুখর।

সংসদ সদস্য, চুয়াডাঙ্গা জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিজিবিসহ সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দের সরব উপস্থিতি চুয়াডাঙ্গায় কর্মরত সাংবাদিকদের শুধু আবেগ আপ্লুতই করেনি, সুন্দর সমাজ গঠনে ঐক্যবদ্ধ প্রয়াসে অঙ্গীকারাবদ্ধও করেছে। চুয়াডাঙ্গা প্রেসক্লাব, সাংবাদিক সমিতি, স্থানীয় সংবাদপত্র, আলমডাঙ্গা, দামুড়হুদা, জীবননগর ও দর্শনা প্রেসক্লাব এবং সরোজগঞ্জ অঞ্চলের আঞ্চলিক রিপোর্টার ইউনিট সদস্যদের অংশগ্রহণে অভিষেক যুক্ত করে নতুন মাত্রা। আয়োজন দেখে মুগ্ধ হয়ে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর প্রেসক্লাবের উন্নয়নে এক লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন। জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন সার্বিক সহযোতির প্রতিশ্রুত প্রদানের পাশাপাশি তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানদের প্রেসক্লাবের উন্নয়নে সহযোগিতার আহ্বান জানান।

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মকবুলার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কবীরুল হাসান, বিজিবি-৬ চুয়াডাঙ্গার পরিচালক লে. কর্নেল এসএম মনিরুজ্জামান ও পুলিশ সুপার রশীদুল হাসান। অতিথিরা চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সকল নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে বলেন, দেশের অধিকাংশ জেলায় যখন বিভক্তি, তখন চুয়াডাঙ্গার সাংবাদিকেরা একীভূত হয়ে গোটা জাতিকেই ঐক্যবদ্ধ হওয়ার যেন তাগিদ দিয়েছেন। বিভক্তি নয়, ঐক্যই শক্তি। গঠিত ঐক্য অটুট থাকুক, চুয়াডাঙ্গার সাংবাদিকদের ঐক্য ছড়িয়ে যাক দেশের সর্বস্তরে। সকল মহলে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আলমডাঙ্গার সাংবাদিক রুনু খন্দকার। এরপর অতিথি, উপস্থিত সাংবাদিক ও অতিথিদের সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। চুয়াডাঙ্গায় কর্মরত ও প্রয়াত সকল সাংবাদিকের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিটের নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানের দু উপস্থাপক জেড আলম ও ইসলাম রকিব চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি মাহতাব উদ্দীন ও সাধারণ সম্পাদক সরদার আল আমিন এবং বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি এসএম শরীফ উদ্দীন হাসু ও সাধারণ সম্পাদক শাহার আলীসহ নবনির্বাচিত পরিষদের পরিচয় করিয়ে দেন। নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সোহরাব হোসেন নির্বাচিত পরিষদকে শপথবাক্য পাঠ করান।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. শাহজাহান মিয়া, চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হোসেন, ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শরীফ উদ্দীন বিশ্বাস, জেলা জাতীয় পার্টির সভাপতি সোহরাব হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের কেন্দ্রীয় যুগ্মসম্পাদক মো. তৌহিদ হোসেন, জেলা বিএনপির যুগ্মসম্পাদক ওয়াহেদুজ্জামান বুলা, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সাধারণ সম্পাদক ডা. শাহাদৎ হোসেন লিটন, রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গার সেক্রেটারি ফজলুর রহমান ও জেলা লেখক সংঘের সভাপতি ইকবাল আতাহার তাজ। বক্তারা চুয়াডাঙ্গায় কর্মরত সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ হওয়াকে অভিনন্দন জানিয়ে বলেন, দেশে এটা একটা উদাহরণ।

নবনির্বাচিত পরিষদকে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন, ব্যবসা প্রতিষ্ঠান ও প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। যার মধ্যে রয়েছে- বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চুয়াডাঙ্গা জেলা শাখার যুগ্মসাধারণ সম্পাদক ওয়াহেদুজ্জামান বুলা, বাংলাদেশ আওয়ামী লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার পক্ষে ফেরদৌস ওয়ারা সুন্নাহ, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, জাতীয় পার্টির চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি অ্যাড. সোহরাব হোসেন, বিএমএ চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. শাহাদৎ হোসেন লিটন, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের যুগ্মসাধারণ সম্পাদক কাজল মাহমুদ, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুন্সী জাহাঙ্গীর আলম মান্নান, জেলা আইনজীবী সমিতির পক্ষে সভাপতি অ্যাড. এমএম শাহাজাহান মুকুল ও সাধারণ সম্পাদক অ্যাড. শামীম রেজা ডালিম, যুগ্মসম্পাদক আ. সালাম তারা, চুয়াডাঙ্গা সমবায় নিউমার্কেটের পরিচালনা পরিষদের পক্ষে সভাপতি মাহফুজুর রহমান মিজাইল, সেন্ট্রাল ক্যাবল চুয়াডাঙ্গার পক্ষে একেএম সালাউদ্দীন মো. মিঠু, পল্লি উন্নয়ন সংস্থা পাসের পক্ষে ইলিয়াস হোসেন ও কাতব আলী, অরিন্দম সাংস্কৃতিক সংগঠনের পক্ষে আ. সালাম ও নুঝাত পারভীন, প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার পক্ষে সাইদুর রহমান ও আসাদুজ্জামান, সিডিএফ চুয়াডাঙ্গার পক্ষে বিল্লাল হোসেন ও আসমা হেনা চুমকি, সংলাপ সাংস্কৃতিক সংগঠনের পক্ষে মনিরুজ্জামান, ওয়েভ ফাউন্ডেশনের পক্ষে মাহাবুবুর রহমান ও হোসনে আরা হাসি, আত্মবিশ্বাসের পক্ষে সাহেদ হাসান হালিম ও হাশেম আলী, রিসোর পক্ষে নির্বাহী পরিচালক জাহিদুল ইসলাম, উদীচীর পক্ষে অ্যাড. নওশের আলী ও জহির রায়হান, জনকল্যাণ সংস্থার পক্ষে নির্বাহী পরিচালক নুরুল ইসলাম ও ওয়ালিউর রহমান মালিক টুল্লু ,স্টুডিও আলোছায়া ও জাকির মোটরসের পক্ষে জাকির হোসেন, চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমীর পরিচালক ইসলাম রকিব ও স্থানীয় কোচ সাইফ রাসেল, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সদস্য সচিব নাসির উদ্দীন আহম্মেদ, আলমডাঙ্গা প্রেসক্লাবের হামিদুল ইসলাম আজম, আনোয়ার হোসেন, অপরাংশের পক্ষে শাহ আলম আলম মন্টু, রহমান মুকুল, আনোয়ারুল ইসলাম, দামুড়হুদা প্রেসক্লাবের পক্ষে সভাপতি দীন মোহাম্মদ, সাধারণ সম্পাদক নুরুন্নবী, শাহাবুদ্দিন ও বকুল হোসেন, জীবননগর প্রেসক্লাবের পক্ষে আনোয়ারুল কবীর, দর্শনা প্রেসক্লাবের পক্ষে সভাপতি আওয়াল হোসেন, সাধারণ সম্পাদক একরামুল হক পিপুল, সরোজগঞ্জ সাংবাদিক ইউনিটের পক্ষে সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, আলমডাঙ্গা সাংবাদিক সমিতির পক্ষে শেখ শফিউদ্দীন, দৈনিক আকাশ খবরের পক্ষে সম্পাদক ও প্রকাশক অ্যাড. তছিরুল আলম মালিক ডিউক, সিনিয়র সাংবাদিক সুলতানুল আলম মালিক আজমসহ সাংবাদিকরা, এসএটিভির পক্ষে আরিফুল ইসলাম ডালিম, দৈনিক আমাদের সংবাদের পক্ষে বনি আমিন, আলমগীর কবীর শিপলুসহ সাংবাদিকবৃন্দ, দেশটিভির পক্ষে খাইরুজ্জামান সেতু, সময়টিভি সিডি নিউজের পক্ষে আনজাম খালেক, আরটিভির পক্ষে কামরুজ্জামান চাঁদ প্রমুখ।

উল্লখ্যে, চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও প্রেসক্লাব চুয়াডাঙ্গা নামে দুটি সংগঠনে বিভক্ত ছিলেন স্থানীয় সাংবাদিকরা। উভয়পক্ষের প্রচেষ্টায় একীভূত হয়ে গত ৩১ ডিসেম্বর কমিটি গঠন করে। কমিটির অভিষেক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দিতে গিয়ে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সদস্য সচিব নাসির উদ্দিন আহমেদ ও প্রেসক্লাব চুয়াডাঙ্গার সাবেক সাধারণ সম্পাদক মরিয়ম শেলী অভিন্ন মন্তব্য করে বলেন, আমরা আজকের এই উৎসবমুখর দিনটির জন্যই অপেক্ষা করছিলাম।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *