চুয়াডাঙ্গা পৌর পরিষদের সিদ্ধান্ত প্রতি রোববার মুরগির বাজার বন্ধ ঘোষণা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভা কর্তৃপক্ষ পৌর এলাকার তিনটি বাজারে প্রতি রোববার মুরগি বেচাকেনা বন্ধ ঘোষণা করেছে। নির্দেশনা অনুযায়ী এখন থেকে চুয়াডাঙ্গা বড় বাজার, রেলবাজার ও কেদারগঞ্জ বাজারে মুরগি বিক্রি বন্ধ রাখা হবে।

গতকাল রোববার আকস্মিকভাবে মুরগির বাজার বন্ধ থাকায় চুয়াডাঙ্গা শহরের মালোপাড়ায় বেড়াতে আসা দু ব্রিটিশ নাগরিককে নিয়ে তার এ দেশীয় আত্মীয়স্বজনেরা বিপাকে পড়েছেন। ফাতিমা (৬) ও রুকাইয়া (৪) নামের ওই দু নাগরিক গতকাল রোববার দুপুরে প্রথমবারের মতো মালোপাড়ায় নানার বাড়িতে বেড়াতে আসে। চুয়াডাঙ্গায় পৌঁছানোর পর তারা দুজনই বায়না ধরে ফ্রাই চিকেন খাবে। কিন্তু স্থানীয় বাজারগুলোতে মুরগি বিক্রি বন্ধ থাকায় চুয়াডাঙ্গায় বেড়াতে আসার প্রথম দিনই ওই ব্রিটিশ নাগরিক দারুণভাবে হতাশ হয়েছে।

এদিকে সপ্তায় প্রতি বৃহস্পতিবার চুয়াডাঙ্গার বাজারগুলোতে গরু ও খাসির মাংস বিক্রি বন্ধ রয়েছে। এবার নতুন করে প্রতি রোববার যোগ হলো মুরগি বিক্রি বন্ধ।

চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, স্থানীয় সরকার বিভাগ মন্ত্রণালয়ের ক নং সূত্রের স্মারকে লাইভবার্ড মার্কেট সপ্তায় একদিন বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে। পৌর পরিষদের মাসিক সভায় বিষয়টি নিয়ে আলোচনাও হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে মুরগির বাজার পরিষ্কার পরিচ্ছন্নতা ও এভিয়েন ইনফ্লুয়েঞ্জা রোগ নিয়ন্ত্রণে স্প্রে কার্যক্রম পরিচালনার জন্য সপ্তায় একদিন বন্ধ ঘোষণা করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published.