চুয়াডাঙ্গা পৌরসভার বাজেট ঘোষণা ও নগর সমন্বয় কমিটির বিশেষ সভায় পৌর মেয়র জিপু চৌধুরী

পৌরসভার সকল উন্নয়ন নাগরিকদের কর প্রদানের পর নির্ভর করে

চুয়াডাঙ্গা পৌরসভার ২০১৬-১৭ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা ও নগর সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় পৌরসভা মিলনায়তনে হিসাব রক্ষণ কর্মকর্তা আবু বক্কর বিশ্বাস ৫৮ কোটি ৭১ লাখ ৪৮ হাজার ৫শ ৪৪ টাকার বাজেট ঘোষণা করেন। বাজেটে সরকারি অনুদান প্রাপ্তি ধরা হয়েছে ২ কোটি ৮৫ লাখ ও রাজস্ব খাত থেকে আয় ৯ কোটি ৬২ লাখ ২৯ হাজার ২শ ৪৫ টাকা। এছাড়া প্রকল্পবাবদ ৪৫ কোটি ৫০ লাখ টাকা। অর্থ বছরে মোট ব্যয় ধরা হয়েছে। ৫৮ কোটি ৭১ লাখ ৪৮ হাজার ৫শ ৪৪ টাকা। ২০১৬-১৭ অর্থ বছরে সবচেয়ে বেশি ব্যয় ধরা হয়েছে পৌরসভার উন্নয়ন খাতে যা মোট বাজেটের ৮৩ দশমিক ৬১ শতাংশ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী। উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা আদর্শ সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এসএম ইস্রাফিল, ডা. আফছার উদ্দিন কলেজের অধ্যক্ষ মাহবুল ইসলাম সেলিম, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি আজাদ মালিতা, পৌর সচিব কাজী শরিফুল ইসলামসহ অন্যান্য কাউন্সিলর। অনুষ্ঠানে উপস্থিত সকলে প্রস্তাবিত বাজেটের কিছুটা সংযোজন এবং পৌর এলাকার সৌন্দর্য বৃদ্ধি বিষয়ে আলোচনা করেন। উপস্থিত সকলের প্রশ্নে সরল ব্যাখ্যা প্রদান করেন পৌর সচিব কাজী শরিফুল ইসলাম।

বক্তব্যে পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু বলেন, আমি পৌর পিতা হিসেবে নয়, পৌর সেবক হিসেবে কাজ করতে চাই। তাই বাজেট সভার পূর্বে প্রতিটি ওয়ার্ডে গিয়ে আমি এবং কাউন্সিলরবৃন্দ ওয়ার্ডবাসীর সাথে আলোচনা করেছি। সেখানে ওয়ার্ডবাসীর সমস্যাগুলো লিপিবদ্ধ করে তারপর বাজেট প্রস্তুত করা হয়েছে। তবে পৌরসভার সকল উন্নয়ন পৌর নাগরিকদের কর প্রদানের ওপর নির্ভর করে। তাই উপস্থিত সকলকে কর প্রদানসহ অন্যদের কর প্রদানে উৎসাহিত করতে আহ্বান জানান তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *