চুয়াডাঙ্গা চলমান ইউজিআইআইপি-৩ প্রকল্পের কাজের অগ্রগতি দেখলেন এডিবিবির প্রতিনিধিরা

 

চুয়াডাঙ্গা পৌরসভার আধুনিকায়ন ও উন্নয়ন কাজে পাশে থাকার প্রত্যয়

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভাকে আধুনিকায়ন ও বিভিন্ন উন্নয়ন কাজে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন এশিয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। গতকাল সোমবার দুপুরে চুয়াডাঙ্গা পৌরসভার কনফারেন্স রুমে পৌর মেয়র, কাউন্সিলর ও পৌর কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এডিবিবির বাংলাদেশ মিশন প্রধান মিসেস আলেক্স জেন্ডা ভোগল এ কথা বলেন। তিনি বলেন, প্রথমবারের মতো আমি চুয়াডাঙ্গায় এসে আপনাদের আতেথিয়তায় মুগ্ধ হয়েছি। নির্বাচিত মেয়র, কাউন্সিলর ও নারী কাউন্সিলরদের উদ্দেশে তিনি বলেন, চুয়াডাঙ্গা পৌরসভাবাসীকে সব ধরনের নাগরিক সুবিধা দিতে সচেষ্ট থাকবেন বলে আমি বিশ্বাস করি। মিসেস আলেক্স জেন্ডা আরো বলেন, শুধু দাতাদের মুখের দিকে চেয়ে নয়, স্থানীয় পৌরসভার নিজস্ব তহবিল থেকেও পৌরসভার উন্নয়ন কাজ ত্বরান্বিত করা যায়। এজন্য পৌরবাসীকেও নিয়মিত ও যথাসময়ে পৌর কর পরিশোধেরও তাগিদ দেন তিনি।

মিশন প্রধান মিসেস আলেক্স জেন্ডা বলেন, চুয়াডাঙ্গায় চলমান ইউজিআইআইপি-৩ প্রকল্পের কাজ শুরু হয়েছে। এ কাজে আপনারা খুব ভালো একজন প্রকল্প পরিচালক পেয়েছেন। কাজটি সফলভাবে শেষ হলে চুয়াডাঙ্গা পৌরবাসী খুবই উপকৃত হবে। মতবিনিময় সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করেন সানোয়ার হোসেন ও শঙ্কর চন্দ্র বিশ্বাস। সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন- পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু। এরপর আমন্ত্রিত অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেন মেয়র।

প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম আকন্দ। এ সময় উপস্থিত ছিলেন এডিবির সিনিয়র প্রজেক্ট অফিসার শহিদুল আলম, সোস্যাল ডিপাটমেন্টের কনসালটেন্ট মিস রিনা সেন গুপ্তা, ইউজিআইআইপি-৩ প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার একেএম রেজাউল ইসলাম, সিনিয়র জিডিপিএ বিশেষজ্ঞ সুরাইয়া জেবিন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মিসেস শর্মিষ্ঠা দেবনাথ। এছাড়া চুয়াডাঙ্গা পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর, নারী কাউন্সিলর, নির্বাহী প্রকৌশলী, সচিব, হিসাবরক্ষণ কর্মকর্তা, বস্তি উন্নয়ন কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে এশিয় উন্নয়ন ব্যাংকের প্রতিনিধিরা চুয়াডাঙ্গা পৌরসভায় পৌঁছুলে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা ফুল দিয়ে অতিথিদের বরণ করে নেন। মতবিনিময়সভা শেষে এডিবির প্রতিনিধিরা পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের হাজরাহাটি স্কুল মোড় থেকে পৌর কলেজ পর্যন্ত নির্মাণাধীন সড়কের উন্নয়ন কাজের গুণগতমান পরিদর্শন করেন। এ সময় সড়কের বেশ কয়েকটি স্থানে কাজের গুণগত মান ঠিক রাখতে ঠিকাদারি প্রতিষ্ঠান ও দায়িত্বরত প্রকৌশলীদের নির্দেশ দেন। পরে প্রতিনিধি দলের সদস্যরা শহরের নতুন বাজারের মার্কেট ও শ্রীমন্ত টাউন হল পরিদর্শন করেন।

অন্যদিকে এডিবির সোস্যাল ডিপাটমেন্টের কনসালটেন্ট মিস রিনা সেন গুপ্তার নেতৃত্বে অন্য একটি প্রতিনিধি দল চুয়াডাঙ্গা পৌরসভার জেন্ডার অ্যাকশন প্লান বাস্তবায়নের কাজ সরেজমিন পরিদর্শন করে। এ সময় এই প্রকল্পের আওতাধীন, নারীদের সেলাই ও হাঁস-মুরগি পালন প্রশিক্ষণ দেখে সন্তোষ প্রকাশ করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *