চুয়াডাঙ্গা কৃষকলীগের সভাপতি গোলাম ফারুক জোয়ার্দ্দার ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবির

সম্মেলনের তিন দিনের মাথায় কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ মো. মোতাহার হোসেন মোল্লার ঘোষণা

 

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ কৃষকলীগ চুয়াডাঙ্গা জেলার সভাপতি হিসেবে মোমিনপুর ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার ও সাধারণ সম্পাদক পদে সাবেক যুবলীগ নেতা আসাদুজ্জামান কবিরকে নির্বাচিত করা হয়েছে। বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ মো. মোতাহার হোসেন মোল্লা গতকাল স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ কৃষকলীগ সভাপতি স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, ৯ এপ্রিল অনুষ্ঠিত চুয়াডাঙ্গা কৃষকলীগের ত্রিবার্ষিক সম্মেলনে নির্বাচন পরিচালনা কমিটি সর্বসম্মতি সিদ্ধান্ত মোতাবেক গোলাম ফারুক জোয়ার্দ্দারকে সভাপতি এবং আসাদুজ্জামান কবিরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হলো। আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় কার্যালয়ে প্রেরণের জন্য নির্দেশ প্রদান করা হলো।

বাংলাদেশ কৃষকলীগ চুয়াডাঙ্গা জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম চুয়াডাঙ্গায় জানাজানি হওয়ার সাথে সাথে একপক্ষের মধ্যে উৎসবের আমেঝ ছড়িয়ে পড়ে। বিশেষ করে চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুসহ তার সাথে থাকা দলীয় নেতাকর্মীদের গতকাল সন্ধ্যার পর চুয়াডাঙ্গা তালতলা পশুহাটপাড়াস্থ শহর বাউল একাডেমীর অনুষ্ঠানে মাইকে ঘোষণা দিয়ে বলা হয়, চুয়াডাঙ্গা কৃষকলীগের চুয়াডাঙ্গা কমিটি আমাদের তথা চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের প্রত্যাশারই প্রতিফলন হয়েছে।

প্রসঙ্গত: গত ৯ এপ্রিল চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমী চত্বরের মুক্তমঞ্চে দিনব্যাপী ধুমধামের সাথে উৎসবমুখর পরিবেশে ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনের আগেই সাধারণ সম্পাদক অ্যাড. তছিরুল আলম মালিক ডিউক এ পদে আর না থাকার ইচ্ছে ব্যক্ত করেন। সে মতে সাধারণ সম্পাদক পদে রদবদলের বিষয়টি আলোচনায় থাকলেও সভাপতিসহ অন্য গুরুত্বপদগুলোতে তেমন রদবদলের বিষয়টি প্রকাশ্যে আসেনি। তবে সম্মেলনের এক পর্যায়ে পূর্ণাঙ্গ কমিটি ঢেলে সাজানোর তাগিদ উঠে আসে। কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে সম্মেলন স্থলেই নতুন কমিটির নামধাম ঘোষণার আহ্বান জানানো হয়। অতিথিদের তরফে তেমন প্রতিশ্রুতি দেয়া হলেও সম্মেলনে নতুন কমিটির নামাধাম প্রকাশ করা হয়নি। এরই এক পর্যায়ে সম্মেলনের তিনদিনের মাথায় গতকাল বুধবার কেন্দ্রীয় সভাপতি পত্রে জানিয়েছেন জেলা কৃষকলীগের সভঅপতি ও সাধারণ সম্পাদকের নাম। ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *