চুয়াডাঙ্গা ও মেহেরপুরে সাংবাদিকদের লার্নিং অ্যান্ড আর্নিং কর্মসূটির একদিনের প্রশিক্ষণ সম্পন্ন

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বেসিক আউটসোর্সিং ট্রেনিং ফর জার্নালিষ্ট-মিডিয়া ওয়ার্কারদের একদিনের প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের লার্নিং অ্যান্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্পের আওতায় সাংবাদিকদের জন্য এ কার্যক্রমের আয়োজন করা হয়।

চুয়াডাঙ্গায় গতকাল বেলা ১০টায় দিনব্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক সায়মা ইউনুস। প্রশিক্ষণ কার্যক্রমে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুর রাজ্জাক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রশিক্ষণে ট্রেনার হিসেবে এস-ই-ও কনসালটেন্ট মাহমুদুর রহমান বাপ্পি, সাইদুর রহমান, নাইমুল ইসলাম আকাশ, সুশীলনের সিনিয়র প্রোগ্রাম অফিসার জিএম মনিরুজ্জামান ও চুয়াডাঙ্গার সুশীলন জেলা প্রতিনিধি আমিনুর রহমান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সমন্বয়কারী হিসেবে ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফাইজার চৌধুরী। প্রশিক্ষণে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি আজাদ মালিতাসহ সাংবাদিকরা এ সময় উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ কার্যক্রমে জেলায় কর্মরত ৩০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে জেলা প্রশাসক সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক সায়মা ইউনুস বলেন, সরকার লার্নিং অ্যান্ড আর্নিং কর্মসূচির মধ্যেদিয়ে সাংবাদিকরা শিক্ষা নিয়ে উপকৃত হতে পারে। তবে, একদিনের কর্মসূচিতে সবকিছু জানা সম্ভব হবে না। সেজন্য আগামীতে এধরনের কর্মসূচি আরো আয়োজন করা যায় সেদিকটা ভেবে দেখতে হবে।

মেহেরপুর অফিস জানিয়েছে, গতকাল বুধবার সকাল ৯টায় মেহেরপুরের সাংবাদিক ও সংবাদকর্মীদের নিয়ে দিনব্যাপী ব্যাসিক আউটসোর্সিং ট্রের্নিং অনুষ্ঠিত হয়েছে। মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ওই প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক পরিমল সিংহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন।

সুশীলনের সহযোগিতায় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাস্তবায়নে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক ছিলেন জয় সরকার ও চয়ন রায়। দিনব্যাপী প্রশিক্ষণে বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার মেহেরপুরের সাংবাদিকরা অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে জেলা প্রশাসক পরিমল সিংহ প্রশিক্ষণ প্রাপ্ত সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন। এ সময় মেহেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মঈনুল হাসান, এনডিসি মোহাম্মদ নূর-এ আলম, সুশীলনের সহকারী পরিচালক সচ্চিদানন্দ বিশ্বাস প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *