চুয়াডাঙ্গা ও মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান : জরিমানা আদায়

 

মাথাভাঙ্গা ডেস্ক: চুয়াডাঙ্গা ও মেহেরপুরে পৃথক কয়েকটি স্থানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গার আলমডাঙ্গা ও সরোজগঞ্জে এবং মেহেরপুরের আমঝুপি ও বারাদীতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, মেয়াদোত্তীর্ণ ও অবৈধ ভারতীয় ওষুধ বিক্রির অভিযোগে গতকাল আলমডাঙ্গা ও হাটবোয়ালিয়া বাজারে দু ওষুধ ব্যবসায়ী ও ১ ক্লিনিক ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালত ১৭ হাজার টাকা জরিমানা করেছেন।

জানা গেছে, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আনজুমান আরার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত গতকাল মঙ্গলবার আলমডাঙ্গা ও হাটবোয়ালিয়া বাজারের দু ওষুধ ব্যবসা ও এক ক্লিনিক ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালান। এ সময় মেয়াদোত্তীর্ণ ও অবৈধ ভারতীয় ওষুধ বিক্রির অপরাধে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। আলমডাঙ্গা বাজারের ইকবাল ফার্মেসির মালিককে দু হাজার টাকা, হাটবোয়ালিয়া বাজারের মীম ফার্মেসির মালিককে ৭ হাজার টাকা ও জনসভা ক্লিনিককে ৮ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন গাংনী র‌্যাবের কমান্ডার ডিএডি ইয়াকুব আলী। সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার সরোজগঞ্জে অনুমতিবিহীন স্পিরিট বিক্রি করায় মেসার্স বাদশা ট্রেডার্সের ৫ হাজার টাকা ও একই অপরাধে মেসার্স ফারুক ট্রেডার্সের মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিকে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোখলেচুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, অনুমতিবিহীন স্পিরিট বিক্রি করায় মাদক আইনে মেসার্স বাদশা ট্রেডার্সের মালিকের নিকট থেকে ৫ হাজার টাকা ও মেসার্স ফারুক ট্রেডার্সের মালিকের নিকট থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।

আমঝুপি প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর সদর উপজেলার আমঝুপি বাজারে গতকাল মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের পৃথক দুটি টিম ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে নোংরা পরিবেশ ও মেয়াদোত্তীর্ণ মালামাল রাখার দায়ে আড়াই হাজার টাকা জরিমানা আদায় করে।

ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা যায়, মেহেরপুর সদর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজনিন সুলতানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত আমঝুপি বাজারের ফাস্ট ফুডের দোকান সাঝেঁর মায়া কফি হাউজে মেয়াদোত্তীর্ণ বিস্কুট ও চিপস রাখার জন্য ২ হাজার টাকা জরিমানা আদায় করেন। অপরদিকে ভ্রাম্যমাণ আদালতের আরেকটি টিম একই বাজারের রাশেদ মিষ্টান্ন ভাণ্ডারে অভিযান চালিয়ে নোংরা পরিবেশ থাকার কারণে ৫শ  টাকা জরিমানা আদায় করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় পুলিশের দুটি টিম ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে।

বারাদী  প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর বারাদী বাজার ও আমঝুপি বাজারে গতকাল মঙ্গলবার বেলা ৩টার দিকে মেহেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজনীন সুলতানা বারাদী বাজারে হোটেলব্যবসায়ী রইজদ্দীনকে এক হাজার টাকা, আমিনুলকে এক হাজার টাকা, আবু তাহেরকে ৫শ টাকা, রাজনগর গ্রামের কালুর তেল মিলের মালিককে ৩ হাজার টাকা ও আমঝুপি বাজারের ফার্স্টফুডের মালিক নুরুলকে দু হাজার টাকা জরিমানা করেন।