চুয়াডাঙ্গা ও মেহেরপুরে কালেক্টরেট সমিতির দু ঘণ্টা কর্মবিরতি বিক্ষোভ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় পদবি পরিবর্তন ও বেতন কাঠামো সমন্বয় সংক্রান্ত দাবি বাস্তবায়নে কালেক্টরেট কর্মচারীদের কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকালরোববার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দু ঘণ্টার এ কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি চুয়াডাঙ্গা শাখা কমিটির সভাপতি আলাউদ্দিন ও সাধারণ সম্পাদক নাজমুল হকের নেতৃত্বে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকা সত্ত্বেও জনপ্রশাসন মন্ত্রণালয় একটির পর একটি তদন্ত দিয়ে জেলা, উপজেলা ও বিভাগীয় প্রশাসনের ৩য় শ্রেণির কর্মচারীদের পদবি ও বেতন স্কেল সমন্বয় সংক্রান্ত দাবি বাস্তবায়নে গত ৬ মাস ধরে টালবাহানা করছে। এতে দেশের সকল উপজেলা, জেলা ও বিভাগীয় প্রশাসনের ৩য় শ্রেণির কর্মচারীগণ কর্ম বিরতিসহ বিভিন্ন কর্মসূচি পালন করতে বাধ্য করছে কর্তৃপক্ষ।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে কালেক্টরেটের অধীনে কর্মরত সহকারীদের (৩য় শ্রেণির কর্মচারী) পদবি পরিবর্তন ও সম্মানজনক বেতন স্কেল প্রদানের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ মিছিল ও দুঘণ্টা কর্মবিরতি কর্মসূচি পালন করেছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) মেহেরপুর জেলা শাখা। গতকাল রোববার বেলা ১০টা থেকে মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে ওই কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) মেহেরপুর জেলা শাখার সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আফতাব আলী খাঁন, সহসভাপতি সাইফুল্লা খানসহ বাকাসস’র সদস্যবৃন্দ এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২১ জুন পর্যন্ত দাবি আদায়ে তারা বিভিন্ন কর্মসূচি পালন করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *