চুয়াডাঙ্গা ও মেহেরপুরে আন্তর্জাতিক দুর্নীতি দিবস পালিত

দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ান

 

মাথাভাঙ্গা ডেস্ক: চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে আন্তর্জাতিক দুর্নীতি দিবস পালন করা হয়েছে। সারাদেশের ন্যায় গতকাল সোমবার এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। ‘দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ান’ স্লোগানকে সামনে রেখে ৱ্যালি, আলোচনসভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‘দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ান’ এ স্লোগানকে সামনে রেখে গতকাল সোমবার মানববন্ধন ও আলোচনাসভার আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি। গতকাল সোমবার সকাল ৯টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনাসভার আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি কমিটির সভাপতি সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিক সাঈদ মাহবুব, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনজুমান আরা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা এনডিসি কাজি সায়েমুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাত আরা ও আদ্রিতা হোসেন এশা।  উপস্থিত ছিলেন সদস্য অ্যাড. নওশের আলী, পরামর্শক কাউন্সিলর আব্দুল মোতালেব প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন নুঝহাত পারভীন।

দামুড়হুদা অফিস জানিয়েছে, দুর্নীতি প্রতিরোধের লক্ষ্যে সামাজিক আন্দোলন গড়ে তোলার নিমিত্তে, আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস/১৩ উপলক্ষে গতকাল সোমবার সকাল ১০টার দিকে দামুড়হুদায় র‌্যালি, মানববন্ধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। ‘সবাই মিলে গড়বো দেশ-দুর্নীতিমুক্ত বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমান। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আজাদুল ইসলাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন দর্শনা সরকারি কলেজের অধ্যক্ষ ডক্টরস আব্দুস সহিদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক অধ্যাপক আ. গফুর ও সাধারণ সম্পাদক ওদুদ শাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. কামাল উদ্দিন ও দামুড়হুদা ডিএস দাখিল মাদরাসা সুপার মা. আজিজুল হক। সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য বশীর আহমেদ ও মিল্টন কুমার শাহা।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগরে দিবসটি উপলক্ষে গতকাল সোমবার র‌্যালি, মানববন্ধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। জীবননগর উপজেলা হলরুমে দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুন্সী মাহবুবুর রহমান বাবুর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তূজা। বিশেষ অতিথি ছিলেন ইউএনও সাজেদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আক্তার রিনি। বক্তব্য রাখেন উপাধ্যক্ষ নজরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল কবির, সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু মো. আ. লতিফ অমল, আয়েশা সুলতানা লাকি, আ. সালাম ইশা, সাংবাদিক সালাউদ্দীন কাজল, মহাসিন আলী খান ও মোতাচ্ছিম বিল্লাহ সাগর। উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন মিয়া, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নিজামউদ্দিন, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পসেক্লাবের সহসম্পাদক জিএ জাহিদুল ইসলাম প্রমুখ।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মুজিবনগরে আন্তজাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার সকালে দুর্নীতি প্রতিরোধ অফিসের আয়োজনে সম্পাদক প্রফেসার বাখের আলীর নেতৃত্বে র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মানিকনগর আলিম মাদরাসা হলরুমে অধ্যক্ষ আহাম্মদ আলীর সভাপত্বিতে বক্তব্য রাখেন মুজিবনগর দুর্নীতি প্রতিরোধ অফিসের সম্পাদক প্রফেসার বাখের আলী, প্রধান শিক্ষক আবুল হোসেন, সহকারী প্রধান শিক্ষক আ. হাই প্রমুখ।

হরিণাকুণ্ডু প্রতিনিধি জানিয়েছেন, হরিণাকুণ্ডুতে দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। গতকাল দুপুর ১২টার দিকে সালেহা বেগম মহিলা ডিগ্রি কলেজ ক্যাম্পাস থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ ক্যাম্পাসে শেষ হয়। শেষে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ মোক্তার আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপআনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক মাহবুবুল আলম। উপস্থিত ছিলেন সাংবাদিক মাহবুব মুরশেদ, সদস্য আলহাজ মাহবুবুল ইসলাম, প্রভাষক সোহরাব হোসেন, ফারুখ হোসেন প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *