চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের আজকের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা না নিতে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা এবং নিয়োগ না করার আইনগত যুক্তি দেখিয়ে লিগ্যাল নোটিশ করা হয়েছে। এ পরীক্ষা আজ বুধবার চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হওয়ার কথা। অনিয়মের অভিযোগ উত্থাপন হওয়ায় গত ২ ডিসেম্বর নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়। পরে গোপনে অবৈধভাবে পরস্পর যোগসাযোসে নিয়োগ পরীক্ষার দিনক্ষণ ঠিক করে নিয়োগ দেয়া হচ্ছে বলে অভিযোগ।

চুয়াডাঙ্গা কেদারগঞ্জস্থ আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবনির্বাচিত সভাপতি মনোয়ারুল ইসলামের পক্ষে অ্যাড. সোহরাব হোসেন-২ গতকালই আইনগত নোটিশ গতকাল বর্তমান কমিটির সভাপতি সাইফুল ইসলাম পিনু বরাবর প্রেরণ করেন। নোটিশে বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানটিতে প্রধান শিক্ষকের পদটি শূন্য হলে নিয়োগ কার্যক্রম শুরু হয়। এরই মাঝে উত্থাপিত হয় অনিয়মতান্ত্রিক ব্যবস্থাপনার বিরুদ্ধে অভিযোগ। ফলে গত ২ ডিসেম্বরের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়। পারে গত ১৫ ডিসেম্বর গোপনে পরস্পর যোগসাযোসে ও বেআইনিভাবে ১৮ ডিসেম্বর চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার দিন নির্ধারণ করা হয়েছে। এমতাবস্থায় নিয়োগ পরীক্ষা স্থগিত রাখার জন্য ভি.জে স্কুল বরাবর পত্র প্রেরণ করা হয়েছে। নিয়োগ পরীক্ষা ও নিয়োগ না করার জন্য অনুরোধ জানিয়ে লিগ্যাল নোটিশে বলা হয়েছে, অন্যথায় আমার মক্কেল আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে, যার দায়ভার আপনার ওপরই বর্তাবে।

চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ প্রসঙ্গে স্থানীয় শিক্ষানুরাগীদের বেশ কয়েকজন অভিন্ন ভাষায় বলেছেন, গোপনে নিয়োগ মানেই অনিয়ম। শিক্ষা প্রতিষ্ঠানটির তথা এলাকার ভবিষ্যত এবং বর্তমান প্রজন্মের শিক্ষার মানবৃদ্ধির সার্থে প্রকাশ্যে নিয়মতান্ত্রিকভাবেই প্রধান শিক্ষক নিয়োগ চূড়ান্ত করা উচিত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *