চুয়াডাঙ্গায় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার রশীদুল হাসান

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা পুলিশ পেশাদারিত্ব মনোভাব নিয়েই নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবে। তবে পুলিশিঙে সফলতার জন্য প্রয়োজন সর্বস্তরের সার্বিক সহযোগিতা। বিশেষ করে সাংবাদিকদের আন্তরিক সহযোগিতা খুবই প্রয়োজন।

চুয়াডাঙ্গায় কর্মরত সাংবাদিকবৃন্দের সাথে পরিচিতি ও মতবিনিময়সভায় চুয়াডাঙ্গার নবাগত পুলিশ সুপার রশীদুল হাসান সকলের সহযোগিতা চেয়ে আরো বলেছেন, সন্ত্রাস ও মাদকের সাথে আপস নয়। যেহেতু চুয়াডাঙ্গার সাথে রয়েছে ভারতের সীমান্ত। মাদকপাচার রোধেও আমাদের সকলকে আরো আন্তরিক হতে হবে। কমিউনিটি পুলিশিং ব্যবস্থা ঢেলে সাজানোর বিষয়টিও ভেবে দেখা হবে। ট্রাফিকিং ব্যবস্থা সুন্দর করতে পৌরসভার সহযোগিতা নিয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে। সড়কের যেখানে সেখানে অটো রেখে ট্রাফিক জ্যাম নিরসনে বাস্তবমুখি পদক্ষেপ প্রয়োজন।

গতকাল রোববার সকাল ১১টায় পুলিশ সুপারের সম্মেলনকক্ষে আয়োজিত মতবিনিময়সভায় চুয়াডাঙ্গার বিভিন্ন সমস্যাদি নবাগত পুলিশ সুপারের সামনে তুলে ধরে বক্তব্য রাখেন উপস্থিতি সাংবাদিকদের প্রায় সকলে। সাংবাদিক মাহতাব উদ্দীন, আনোয়ার হোসেন, অ্যাড. তছিরুল আলম মালিক ডিউক, আজাদ মালিথা, কামাল উদ্দীন জোয়ার্দ্দার, সরদার আল আমিন, শরীফ উদ্দীন হাসু, রফিকুল ইসলাম, রাজীব হাসান কচি, শাহ আলম সনি, ফাইজার চৌধুরী, মরিয়ম শেলী, বিপুল আশরাফ, আরিফুল ইসলাম ডালিম, খাইরুজ্জামান সেতু, কামরুজ্জামান চাঁদ প্রমুখ।

বক্তব্যে সাংবাদিকরা জেলার আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার স্বার্থে জেলা পুলিশকে সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করার পাশাপাশি চুয়াডাঙ্গার আইনশৃঙ্খলা ব্যবস্থার উন্নয়ন ও মাদক প্রতিরোধে পুলিশের কার্যকর ভূমিকা পালনে নবনিযুক্ত পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেন। চুয়াডাঙ্গার ৪টি থানা ও ৩১টি পুলিশ ক্যাম্পের বিভিন্ন কর্মকর্তা এবং সদস্যের বিরুদ্ধে যে অভিযোগগুলো তাদের নিজস্ব সূত্র ও অনুসন্ধানে উঠে এসেছে তা পুলিশ সুপার বরাবর উপস্থাপন করেন। পুলিশ সুপার রশীদুল হাসান সাংবাদিকদের বক্তব্যগুলো মনোযোগ সহকারে শোনেন এবং ওইসব অভিযোগ তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। চুয়াডাঙ্গার সাংবাদিকদের পেশাগত দায়িত্বপালন আরও সহজ করতে এবং সঠিক তথ্য সরবরাহ নিশ্চিত করতে জেলা পুলিশের একটি মিডিয়া সেল গঠন করা হবে বলে তিনি জানান। সভায় সহকারী পুলিশ সুপার (প্র.বি) মাসুম আহমেদসহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *