চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বাড়লেও কমেছে সর্বোচ্চ তাপমাত্রা তীব্রশীত : দুস্থ শীতার্তদের দুর্ভোগ চরমে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আবহাওয়া অফিসের তাপমাপা যন্ত্রের নিচের পারদ কিছুটা ওপরে উঠলেও শীতের তীব্রতা বেড়েছে। কেন? ওপরে থাকা পারদ যে নেমেছে! মৃদু শৈত্যপ্রবাহে চুয়াডাঙ্গা, মেহেরপুরসহ পার্শ্ববর্তী এলাকার দরিদ্র দুস্থ শীতার্তদের দু্র্ভোগের শেষ নেই। অথচ শীতবস্ত্র বিতরণের তেমন উদ্যোগ লক্ষ্য করা যাচ্ছে না। এলাকার সচেতনদের অনেকেই এরকমই মন্তব্য করে দানশীল ব্যক্তিদের বিশেষ উদ্যোগের আহ্বান জানিয়েছেন।

গতকাল চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। যা গতপরশুর তুলনায় ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। তাপমাত্রা বাড়লেও শীতের তীব্রতা বেড়েছে মূলত সর্বোচ্চ তাপমাত্রা হ্রাস পাওয়ার কারণেই। গতকাল চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা নেমে দাঁড়ায় ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে। যা গতপরশুর তুলনায় প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস কম। দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৬ দশমিক ৫ এবং সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারে ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে জানিয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *