চুয়াডাঙ্গায় মানবাধিকার সুরক্ষায় সচেতনতা ও আইনগত সহায়তা বিষয়ক মতবিনিময়সভা অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় মানবাধিকার সুরক্ষায় সচেতনতা ও আইনগত সহায়তা বিষয়ক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেল ৪টার দিকে চুয়াডাঙ্গা জেলা জজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময়সভায় সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ বেগম শিরিন কবিতা আখতার।

চুয়াডাঙ্গা ব্র্যাকের মানবাধিকার ও আইনসহায়তা কর্মসূচির আয়োজনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ মো. নাজির আহমেদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ চাঁদ মোহাম্মদ আব্দুল আলিম আল রাজী, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক, যুগ্ম জেলা জজ-১ মো. ইয়ারব হোসেন, যুগ্ম জেলা জজ-২ মুহাম্মদ আব্দুর রহিম, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মোহা. আমীনুল ইসলাম ও আব্দুল হালিম, সহকারী জজ মানিক দাস, চুয়াডাঙ্গা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাজ কুমার পাল, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, অ্যাড. মহা. শামসুজ্জোহা পিপি, সহকারী প্রকৌশলী (জিপি) অ্যাড. মোল্লা আব্দুর রশিদ, প্রেসক্লাবের সভাপতি মাহতাব উদ্দিন, ব্র্যাকের প্যালেন আইনজীবী অ্যাড. আলমগীর হোসেন, অ্যাড. রফিকুল ইসলাম, অ্যাড. মোর্ত্তাজান হোসেন, অ্যাড. আহসান আলী, আফরুজা আক্তার, অ্যাড. তসিরুল আলম মালিক ডিউক প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা ব্র্যাক প্রতিনিধি মো. জাহাঙ্গীর আলম। সঞ্চালনা করেন পাবনা ব্র্যাক মানবাধিকার ও আইনসহায়তা কর্মসূচি সিনিয়র ফ্যাসিলিটেটর এস এম মিজানুর রহমান। সহযোগিতা করেন ডিভিশনাল ষ্টাফ লইয়ার মো. আব্দুল কুদ্দুস ও জেলা ষ্টাফ লইয়ার মো. মোর্শদ ইমাম।

এ ধরণের অনষ্ঠান আয়োজনের জন্য ব্র্যাকের প্রতি ধন্যবাদ জ্ঞাপনপূর্বক শুধুমাত্র নেতিবাচক ধারণা থেকে আইন সহায়তা প্রদান না করে ইতিবাচক ধারণা নিয়ে প্রতিটি আইন সহায়তা দানকারী সংস্থার আইন সহায়তা প্রদান করা উচিৎ বলে মতপ্রকাশ করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *