চুয়াডাঙ্গায় ব্যানার পোস্টার লিফলেট হ্যান্ডবিল অপসারণের কাজ শুরু

মাথাভাঙ্গা ডেস্ক: দশম জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী চুয়াডাঙ্গা ও মেহেরপুরে পোস্টার, লিফলেট, হ্যান্ডবিল ও ব্যানার অপসারণের কাজ শুরু হয়েছে।

গতকাল শনিবার বিকেলে বড়বাজার শহীদ হাসান চত্বর থেকে এ কার্যক্রম শুরু করা হয়। সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল আমিনের নেতৃত্বে এ অপসারণের কাজ চলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নির্বাচনী এলাকায় সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছামূলক কোনো পোস্টার, স্টিকার, ব্যানার, বিলবোর্ড, লিফলেট ও দেয়াল লিখন সংশ্লিষ্ট ব্যক্তিকে স্ব উদ্যোগে ও নিজ খরচে অপসারণ এবং দেয়াল লিখন ৪৮ ঘন্টার মধ্যে মুছে ফেলার জন্য নির্দেশ দেয়া হয়। এরপর প্রশাসনের পক্ষ থেকে পুলিশের সহযোগিতায় অপসারণের তৎপরতা শুরু হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওলিউল্লাহ, সদর থানার এসআই রবিউল ইসলাম, এসআই খালিদ হোসেন ও সঙ্গীয় ফোর্স।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে মেহেরপুর শহরের বিভিন্ন স্থানে বিলবোর্ড অপসারণ করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে জেলা প্রশাসনের আরডিসি সাঈদ মোমিন মজুমদারের নেতৃত্বে পুলিশ শহরের বিভিন্ন স্থানে ঝুলিয়ে রাখা অবৈধ বিলবোর্ড অপসারণ করে। ওই সময় জেলা প্রশাসক মাহমুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কিছু সময় বিলবোর্ড অপসারণ প্রত্যক্ষ করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *