চুয়াডাঙ্গায় বিভিন্ন বিভাগে অনুদানের চেক প্রদান

 

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক দুস্থ ১১ জন সংস্কৃতিসেবী ও ৫টি সংস্কৃতি প্রতিষ্ঠান, চলতি অর্থ বছরে সংশোধিত অনুন্নয়ন রাজস্ব বাজেটের আওতায় ২টি শিক্ষা প্রতিষ্ঠানও ১১জন ছাত্র-ছাত্রী এবং প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে ক্ষতিগ্রস্ত ১ জন পোল্ট্রিফার্ম মালিককে অনুদানের চেক প্রদান করা হয়েছে। অনুদানের মোট টাকার পরিমাণ ছিলো পাঁচ লাখ ত্রিশ হাজার টাকা। গতকালবৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন স্ব স্ব ব্যক্তি ও প্রতিষ্ঠানের নেতৃবৃন্দের হাতে অনুদানের চেক তুলে দেন। এ সময়ে উপস্থিত ছিলেনঅতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহাবুব ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. কহিনুর ইসলাম।

দুস্থসংস্কৃতিসেবীদের মধ্যে অনুদান পেয়েছেন চুয়াডাঙ্গার মো. আব্দুল কুদ্দুস, ওস্তাদ মো.মাহাতাব উদ্দিন, মো. আবু বক্কর, শেখ মো. নাজিম উদ্দিন, ফজলু ফকির, মো. তোফাজ্জেল খান, মিসেস জহুরা খাতুন, মো. জামান উদ্দিন মণ্ডল, চিত্তরঞ্জন সাহা চিতু, মোহা. জুড়ান আলী শাহ্, মো. সহিদুল ইসলাম, মো. আশরাফুল হক মনা, দামুড়হুদার মো. আব্দুর রহমান, মো. বুলবুল ইসলাম ও মো. শাহজালাল, আলমডাঙ্গার মো. গোলাম রহমান চৌধুরী, আব্দুল লতিফ শাহ্ ও শেখ আব্দুল হামিদ। সাংস্কৃতিক প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে অরিন্দম সাংস্কৃতিক সংগঠন, সংলাপ সাংস্কৃতিক গোষ্ঠী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, চুয়াডাঙ্গা আবৃত্তি পর্ষদ ও জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ।

চলতি অর্থ বছরের সংশোধিত অনুন্নয়ন রাজস্ব বাজেটের আওতায় অনুদান পাওয়া শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো কানাইডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় ও দর্শনা দারুস সুন্নাত সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা। শিক্ষার্থীদের মধ্যে অনুদান পেয়েছে কার্পাসডাঙ্গা ইসলামিয়া ফাজিল মাদরাসার শিক্ষার্থী মমতাজ খাতুন ও আব্দুল্লাহ, দর্শনা দারুস সুন্নাত সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার শিক্ষার্থী মো. আবু সাঈদ, চুয়াডাঙ্গা কেদারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মো. আলম ইসলাম ও মো. রাসেল শেখ, গোকুলখালী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মোছা. ফাহমিদা সুলতানা ও তাসনিম জাহান, চুয়াডাঙ্গা সরকারি কলেজের শিক্ষার্থী মোছা. ইসরাত জাহান, মো. শাহিনুর রহমান ও মো. মোস্তাফিজুর রহমান। এছাড়াও বার্ডফ্লুর কারণে ক্ষতিগ্রস্ত মুন্সি পোল্ট্রি ফার্মকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে এক লাখ আট হাজার টাকা অনুদানের চেক প্রদান করা হয়।

দুস্থ সংস্কৃতিসেবীদের মধ্যে অনুদান বাবদ প্রদান করা হয় মোট দু লাখ পঁয়ত্রিশ হাজার দু’শ টাকা, সাংস্কৃতিক সংগঠনের মধ্যে বিতরণ করা হয় এক লাখ টাকা, শিক্ষা প্রতিষ্ঠান ও ছাত্রছাত্রীদের মধ্যে বিতরণ করা হয় সাতাশি হাজার টাকা।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *