চুয়াডাঙ্গায় বিদ্যুত পরিস্থিতি খুবই নাজুক : অসহনীয় লোডশেডিঙে ক্ষোভে ফুঁসছে গ্রাহক সাধারণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বিদ্যুতের আসা যাওয়ায় অতিষ্ঠ হয়ে উঠেছে গ্রাহক সাধারণ। যেমন গরম, তেমনই দিনে ও রাতে সমান তালে বিদ্যুতের আসা যাওয়া। কেন এ দশা? ওজোপাডিকোর চুয়াডাঙ্গা বিতরণ কেন্দ্রের সেই একই উক্তি। কি করবো? জাতীয় গ্রিড থেকে যখন যেমন দেয়, আমরা তখন তেমনভাবেই বিদ্যুত সরবরাহ করি।
গত কয়েকদিন ধরে চুয়াডাঙ্গায় বিদ্যুত সরবরাহের খুবই নাজুক পরিস্থিতি ফুটে উঠেছে। পরশু মধ্যরাত থেকে গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত চুয়াডাঙ্গার একেকটি ফিডারে লোডশেডিং হয়েছে কমপক্ষে ২০ দফা। ঘণ্টায় ঘণ্টায় নয়, যেন কয়েক মিনিট পর পরই লোডশেডিঙের অসহনীয় যন্ত্রণা সহ্য করতে হয়েছে গ্রাহক সাধারণকে।
ঝড়ে বৈদ্যুতিক পাওয়ার পড়ে যাওয়ার পর জাতীয় গ্রিড বিপর্যয় দেখা দেয়। পরিস্থিতি সামাল দিতে প্রথম দুদিন চুয়াডাঙ্গাসহ দেশের অধিকাংশ এলাকায় বিদ্যুত চাহিদা মতো সরবরাহ করতে না পারায় গ্রাহক সাধারণের মধ্যে ক্ষোভ দানা বাধে। এরপর মাঝে দুদিন পরিস্থিতির কিছুটা উন্নত হলেও গত পরশু থকে চুয়াডাঙ্গায় বিদ্যুত সরবাহ পরিস্থিতি এতোটাই নাজুক যে, তা বর্ণনা করতে গিয়ে অনেকেই তীব্র সমালোচনা জুড়ে দিচ্ছেন। অনেকেই ফুঁসছেন বারুদের মতো। ভ্যাপসা গরমে বিদ্যুত পরিস্থিতির দ্রুত উন্নতি না হলে পুঞ্জিভূত ক্ষোভের বহির্প্রকাশ ঘটতে পারে বলেও অশঙ্কা অনেকের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *