চুয়াডাঙ্গায় প্রয়াত জাতীয় রাজনীতিক মোহাম্মদ শাহজাহানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাহিত্য প্রতিযোগিতা সম্পন্ন

স্টাফ রিপোর্টার: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত জাতীয় রাজনীতিক মোহাম্মদ শাহজাহানের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গায় সাহিত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার দুপুরে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ সংলগ্ন শহরের অ্যাসোসিয়েশন হলে প্রতিযোগিতার আয়োজন করে মোহাম্মদ শাহজাহান স্মৃতি সংসদ। প্রতিযোগিতায় চারটি বিভাগে শতাধিক শিশু অংশগ্রহণ করে। কবি অমিতাভ মীরের সঞ্চালনায় প্রতিযোগিতার উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আশু বাঙালী। প্রতিযোগিতার উদ্বোধন করেন অধ্যাপক আব্দুল মুহিত। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ তৌহিদ হোসেন ও সাধারণ সম্পাদক শেখ সেলিম।

প্রগতি লেখক সংঘ চুয়াডাঙ্গা জেলা শাখার সম্পাদক কাজল মাহমুদ, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাবেক সাধারণ সম্পাদক রিচার্ড রহমান, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ৪০ বর্ষপূর্তি উপলক্ষে সম্প্রতি অনুষ্ঠিত সাহিত্য প্রতিযোগিতা উপ-পরিষদের আহ্বায়ক কবি গোলাম কবীর মুকুল ও চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সভাপতি জেড. আলমের সমন্বয়ে গঠিত বিচারক মণ্ডলী প্রতিযোগীদের মধ্যে স্থান নির্ধারণ করেন। পরে ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফলে শিশু বিভাগে সুন্দর ও নির্ভুল বাংলা হস্তলিখনে ১ম হয়েছে প্রদীপন বিদ্যাপীঠের রিফাহ তাসফিয়া বিনতি। যৌথভাবে ২য় হয়েছে জেবুন্নেছা স্কুল অব এডুকেশনের মেহনাজ রহমান অপি ও সামিউল। যুগ্মভাবে ৩য় হয়েছে প্রদীপন বিদ্যাপীঠের তাহসিন হোসেন ও জেবুন্নেছা স্কুল অব এডুকেশনের তাজরিন মালিক।

‘ক’ বিভাগে চিত্রাংকন (জাতীয় পতাকা) ১ম  স্থান অধিকার করেছে প্রদীপন বিদ্যাপীঠের  শান্তনু ইসলাম আনু, ২য় ভি.জে. সরকারি উচ্চ বিদ্যালয় আবরার জাওয়াদ অরণ্য ও ৩য় একই স্কুলের সাঈদ আহমেদ অর্নব। ‘খ’ বিভাগে চিত্রাংকন (শহীদ মিনার) ১ম চুয়াডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয়ের জান্নাতুল আজরিন ভূমি, ২য় ভি.জে. সরকারি উচ্চ বিদ্যালয়ের জুনায়েদ আহমেদ মল্লিক ও ৩য় গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সোনালী মাহমুদা। আগামী ১০ নভেম্বর শুক্রবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমীর উন্মুক্ত মঞ্চ প্রাঙ্গণে বিজয়ী সকল প্রতিযোগীর মধ্যে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হবে। এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে শুভেচ্ছা পুরস্কার দেয়া হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে অভিভাবকের সাথে অনুষ্ঠানস্থলে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *