চুয়াডাঙ্গায় তিন ইউনিয়ন পরিষদের ৩ সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ

Person voting

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার ৩ ইউনিয়ন পরিষদের দুটি সাধারণ সদস্য ও একটি সংরক্ষিত সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। ভোট গ্রহণের সকল প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পুলিশের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। ভোটকেন্দ্রে শান্তিশৃঙ্খলা বজায় রাখেতে নিয়োগ করা হয়েছে জুডিসিয়াল ম্যাজিস্টেট্র ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ওয়ার্ড তিনটি হলো- সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের সাধারণ সদস্য, মোমিনপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সাধারণ সদস্য এবং দামুড়হুদার জুড়ানপুর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য।

চুয়াডাঙ্গার ভি.জে সরকারি বিদ্যালয়ের ছাত্র মাহাফুজ আলম সজীব অপহরণ ও হত্যা মামলার প্রধান আসামি আলোকদিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য রকিবুল ইসলাম র‌্যাবের ক্রসফায়ারে গত ১৮ সেপ্টেম্বর নিহত হয়। মোমিনপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড সদস্য মসলেম উদ্দিন শপথ গ্রহণের আগেই মৃত্যুবরণ করেন। জুড়ানপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য সাহার বানু মৃত্যুবরণ করায় এই তিনটি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

আলুকদিয়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডে সদস্য পদে ৪ জন প্রার্থী ভোটযুদ্ধে লড়ছেন। তারা হলেন, আব্দুস সালাম (টিউবওয়েল), আশরাফুল হক ভুট্রো (ভ্যানগাড়ি), মিজানুর রহমান (ফুটবল) এবং মিজানুর রহমান মিন্টু (মোরগ)। এ ওয়ার্ডের ভোটার সংখ্যা ২৬১৭ জন। ভোটকেন্দ্র রোমেলা খাতুন মাধ্যমিক বিদ্যালয়।

মোমিনপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ১১১৮ জন। ভোট অনুষ্ঠিত হবে চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। এ ওয়ার্ডে ৩ জন প্রার্থী ভোটযুদ্ধে লড়ছেন। তারা হলেন- মুফতি মাহমুদা (ফুটবল), আমিনুল ইসলাম (মোরগ) এবং বকুল হোসেন (টিউবওয়েল)

তিনটি উপনির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রে হিসেবে চুয়াডাঙ্গার সিনিয়র জুডিসিয়াল ম্যজিস্ট্রেট আব্দুল হালিম ও মেহেরপুরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাহিন রেজা দায়িত্ব পালন করবেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার সুচিত্র রঞ্জন দাস, পাপিয়া আক্তার ও ফকরুল ইসলাম দায়িত্ব পালন করবেন।

এছাড়া, প্রতিটি ভোট কেন্দ্রে ২২ জন পুলিশ ও আনসার সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। অতিরিক্ত হিসেবে থাকবে স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আনিছুর রহমান জানান, ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় সকর ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করি শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হবে।

দামুড়হুদা প্রতিনিধি জনিয়েছেন, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে উপ-নির্বাচন আজ রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহিনভাবে ভোটগ্রহণ করা হবে। অবাধ, সুষ্ট ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিসার মোখলেছুর রহমান। তিনি আরও বলেছেন, কলাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কলাবাড়ি-রামনগর মাধ্যমিক বিদ্যালয়, মজলিসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দলিয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এই ৪ কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। মোট ভোটারের সংখ্যা ৮ হাজার ৯৩৮ জন। এরমধ্যে ৪ হাজার ৪৬৬ জন পুরুষ এবং নারী ভোটার সংখ্যা ৪ হাজার ৪৭২ জন। নির্বাচনে মোট ৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে রামনগর গ্রামের জবেদা খাতুন (হেলিকপ্টার), একই গ্রামের বিথি খাতুন (বক), রাশিদা বেগম (তালগাছ), দলিয়ারপুরের জামেনা খাতুন (মাইক), একই গ্রামের পারভীন আক্তার (সূর্যমুখী ফুল) এবং কলাবাড়ি গ্রামের রাশিদা খাতুন (কলম) প্রতীক নিয়ে লড়ছেন। দামুড়হুদা মডেল থানার ওসি আবু জিহাদ বলেছেন, অবাধ, সুষ্টু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, ওই ওয়ার্ডে নির্বাচিত সদস্য সাহার বানু গত বছরের ৬ ফ্রেরুয়ারি স্তন ক্যান্সারে আক্রান্ত হয়ে ভারতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুজনিত কারণে ওয়ার্ডটি শূন্য হয়। পরবর্তীতে গত ৯ মার্চ তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল মোতাবেক মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিলো ২০ মার্চ, বাছাই ২১ মার্চ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ছিলো ২৮ মার্চ এবং ২৯ মার্চ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *