চুয়াডাঙ্গায় জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত

 

সুদ মুক্ত ক্ষুদ্রঋণ, ঘোচায় দারিদ্র্য, আনে সুদিন

মাথাভাঙ্গা ডেস্ক: জাতীয় সমাজসেবা দিবস সামনে রেখে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে আলোচনাসভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সমাজসেবা অধিদফতর ও বেসরকারি সংগঠনসমূহ যৌথভাবে শোভাযাত্রা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে

‘সুদ মুক্ত ক্ষুদ্রঋণ, ঘোচায় দারিদ্র্য, আনে সুদিন’ এ স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গায় জাতীয় সমাজসেবা দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসন, সমাজসেবা অধিদফতর ও বেসরকারি সংগঠনসমূহ যৌথভাবে শোভাযাত্রা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

সকাল ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে সমাজসেবা কার্যালয়ে  গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে সকাল সাড়ে ১০টায় জেলা সমাজসেবা কার্যালয়ে চুয়াডাঙ্গা সমাজসেবার ভারপ্রাপ্ত উপপরিচালক সানোয়ার হোসেনের  সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুব। উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কহিনুর ইসলাম ও ভারপ্রাপ্ত জেলা সমবায় কর্মকর্তা মঞ্জুর কাদের। বক্তব্য রাখেন সমাজসেবা অফিসার আতিয়ার রহমান, পল্লি উন্নয়ন সংস্থার (পাস) ইলিয়াস হোসেন, জীবন উন্নয়ন সংস্থার আক্তারুজ্জামান, ব্র্যাকের জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম, বন্ধন প্রতিবন্ধী সংস্থার আলী হোসেন, আত্মবিশ্বাসের প্রোগ্রাম অফিসার খাইরুল মিনা, উদয়পুর এতিমখানার সভাপতি ইসমাইল হোসেন, সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আশাদুল হক, উপসচিব ইলিয়াস হোসেন ও ইউনিয়ন সমাজসেবা কর্মী মাজহারুল ইসলাম। মিতালী, কম্প্যাক্ট, ওয়েভ ও আকাঙ্খা সংস্থাসহ কয়েকটি সংস্থার পক্ষে দুস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেন, সরকারের পাশাপাশি এনজিও সংগঠনগুলো সমাজসেবায় কাজ করে যাচ্ছে। এছাড়া সমাজের বিত্তবান মানুষরা যদি সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে সমাজের পিছিয়ে পড়া মানুষেরা উপকৃত হবে। অসহায় মানুষের জন্য সরকারি ভাতা বাড়ানো হয়েছে এবং ভবিষ্যতে আরো বাড়ানো হবে। তাই সমৃদ্ধশালী দেশ গড়তে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি। অনুষ্ঠানটি পরিচালনা করেন মনোজ কান্তি রায়।

মেহেরপুর অফিস জানিয়েছে, দিবসটি উপলক্ষে সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে ৱ্যালি বের হয়। ৱ্যালিটি শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে  আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক (ভারপ্রাপ্ত) আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহমুদ হোসেন। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর হোসেন। এ সময় জেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সদর উপজেলার ৪৪ জন দুস্থের মাঝে ৪৯ হাজার টাকা এবং পৌরসভার আওতায় ৬৫ জন দুস্থের মাঝে ৭৮ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

Leave a comment

Your email address will not be published.