চুয়াডাঙ্গায় জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি

 

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় ও ভাবগম্ভীরের সাথে পালনের লক্ষ্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে আজ ১৫ আগস্ট সূর্যোদ্বয়ের সাথে সাথে সরকারি, আধাসরকারি, স্বয়ত্তশাসিত, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে শোক র‌্যালি বের করা হবে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শ্রীমান্ত টাউনহলে গিয়ে শেষ হবে। পরে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল ১০টায় শ্রীমান্ত টাউনহলে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। সকাল সাড়ে ১০টায় একই স্থানে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের হুইপ চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। এ উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের আয়োজনে সকাল সাড়ে ৬টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনিমিত ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে। সকাল ৯টায় শোক র‌্যালি বের করা হবে। অপরদিকে বাংলাদেশ শিশু একাডেমি চুয়াডাঙ্গার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে, বেলা ৩টায় বঙ্গবন্ধু ও বাংলাদেশ মাধ্যম চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু বিষয়ক চলচিত্র প্রদর্শনী, বিকেল ৫টায় আলোচনাসভা, পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠিত হবে। বিকেলে চুয়াডাঙ্গা পুলিশ লাইনে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনাসভা, র‌্যালি, জাতীয় দিবসের সাথে সংগতিপূর্ণ কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, হামদ-নাত প্রতিযোগিতা এবং মিলাদ মাহফিল ও মোনাজাত করা হবে। জাতীয় ও জেলা পর্যায়ের সাথে মিল রেখে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে অনুষ্ঠান প্রণয়ন ও বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়েছে। বাদ যোহর সকল মসজিদে বিশেষ মোনাজাত। সুবিধাজনক সময়ে মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হবে।

Leave a comment

Your email address will not be published.