চুয়াডাঙ্গায় চার ইউপি নির্বাচন : আওয়ামী লীগ-বিএনপির বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি

 

রফিকুল ইসলাম: দ্বিতীয় দফায় উৎসবমুখর পরিবেশে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৯৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল বুধবার প্রার্থীদের মনোনায়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিলো। চারটি ইউপিতে চেয়ারম্যান পদে এক নারীসহ ২৭ জন, সংরক্ষিত সদস্য পদে ৩৫ জন ও সাধারণ সদস্য পদে ১৩৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচনে প্রতিটি ইউনিয়নেই আওয়ামী লীগ মনোনীত ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের ছড়াছড়ি। একইভাবে বিএনপি মনোনীত প্রার্থীদের পাশাপাশি রয়েছে বিএনপির বিদ্রোহী প্রার্থী। ঘোষিত তফসিল অনুযায়ী চুয়াডাঙ্গা সদর উপজেলার ৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ। ইউনিয়নগুলো হলো- আলুকদিয়া, মোমিনপুর, পদ্মবিলা ও কুতুবপুর। এসব প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে আগামী ৫ ও ৬ মার্চ। আলুকদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাতজন, সংরক্ষিত সদস্য পদে ৮ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান আক্তাউর রহমান মুকুল (আওয়ামী লীগ মনোনীত), সাবেক চেয়ারম্যান ইসলাম উদ্দিন (আওয়ামী লীগ-বিদ্রোহী) ও সাইদুর রহমান (আওয়ামী লীগ-বিদ্রোহী), সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ (বিএনপি মনোনীত ), মাসুদ রানা (জাসদ-ইনু), আলিমুজ্জামান (ইসলামী আন্দোলন বাংলাদেশ) ও জুলফিকার আলী কলি (জাতীয় পার্টি-এরশাদ)।

মেমিনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আটজন, সংরক্ষিত সদস্য পদে ৮ জন এবং সাধারণ সদস্য পদে ২৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- শেফালী খাতুন (আওয়ামী লীগ মনোনীত), বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার (আওয়ামী লীগ-বিদ্রোহী) ও আব্দুল্লাহ আল মামুন (আওয়ামী লীগ-বিদ্রোহী), নজরুল ইসলাম (বিএনপি মনোনীত), হাবিবুর রহমান শেখন (বিএনপি-বিদ্রোহী), মফিজুর রহমান জোয়ার্দ্দার (জামায়াত-স্বতন্ত্র), স্বতন্ত্র প্রার্থী সাইদুল হক বিশ্বাস ও টিপু সুলতান।

পদ্মবিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন, সংরক্ষিত সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- সাবেক চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস (আওয়ামী লীগ মনোনীত), বজলুর রহমান (আওয়ামী লীগ- বিদ্রোহী), সেলিম মল্লিক (আওয়ামী লীগ-বিদ্রোহী), আতিয়ার রহমান (বিএনপি মনোনীত), বর্তমান চেয়ারম্যান আবু তাহের মণ্ডল (বিএনপি-বিদ্রোহী) ও বিল্লাল হোসাইন (জামায়াত-স্বতন্ত্র)  মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কুতুবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন, সংরক্ষিত সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আলী আহমেদ হাসানুজ্জামান মানিক (আওয়ামী লীগ মনোনীত), সাবেক চেয়ারম্যান সাখাওয়াত হোসেন (আওয়ামী লীগ-বিদ্রোহী), বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম (বিএনপি মনোনীত) ও আব্দুল মজিদ (বিএনপির বিদ্রোহী), এসএম ফিরোজ বারী (আওয়ামী লীগ-বিদ্রোহী) ও আসাদুল হক (আওয়ামী লীগ-বিদ্রোহী)।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওয়ালিউল্লাহ আলুকদিয়া ও মোমিনপুর ইউপি এবং সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল সামী পদ্মবিলা ও কুতুবপুর ইউনিয়ন নির্বাচনে রিটানিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *