চুয়াডাঙ্গায় কৃষি প্রযুক্তি মেলার সমাপনীতে পুরস্কার বিতরণ : আবারও শ্রেষ্ঠত্বের স্বীকৃতি পেলো মা এগ্রো

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা কৃষি প্রযুক্তি মেলা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আয়োজিত তিনদিনের কৃষিমেলার সমাপানী আয়োজনে ছিলো বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী স্টল মালিকদের মধ্যে পুরস্কার বিতরণ।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের চুয়াডাঙ্গা উপপরিচালক নির্মল কুমার দে। কৃষি প্রযুক্তি মেলায় এবারও ভার্মি কম্পোস্ট দিয়ে স্টল সাজিয়ে প্রথম স্থান অধিকার করছে চুয়াডাঙ্গা দৌলাতদিয়াড়ের মা এগ্রো। রাসায়নিক সার কীটনাশক মুক্ত কৃষিপণ্য উৎপাদনের বিষয় উপস্থাপন করে শ্রেষ্ঠত্ব অর্জন করে প্রতিষ্ঠানটি। মেলায় সোলার প্রদর্শন করে প্রযুক্তিতে শ্রেষ্ঠত্ব অর্জন করে সোলার ই টেকনোলজি। মান সম্পন্ন বীজের বিষয় উপস্থাপন করে আয়ূব এগ্রো পেয়েছে শ্রেষ্ঠত্বের উপহার। নিরাপদে কীটনাশক প্রয়োগ পদ্ধতি উপস্থাপনে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি পেয়েছে কৃষিতে সিনজেনটা। ধান গম দিয়ে মানচিত্র তৈরি করে শ্রেষ্ঠত্বের পুরষ্কার পেয়েছে মানচিত্র।
কৃষি প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে প্রধান অতিথি বলেন, কৃষি প্রযুক্তি মেলায় প্রদর্শিত কৃষি উপকরণ, জৈব সার প্রস্তুত ও প্রয়োগসহ কৃষিতে প্রযুক্তির যে সম্মেলন তা যুগোপযোগী। এ আয়োজন অবশ্যই দেশের কৃষিখাতকে সমৃদ্ধ করতে সহায়ক হবে। মেলায় কৃষকরা যা দেখেছেন, তা কৃষিকাজে প্রয়োগ করলে আমরা তার সুফল পাবো।
আয়োজন সফল করতে যারা অবদান রেখেছেন তাদের সকলকে ধন্যবাদ জানিয়েছেন কৃষি সম্প্রসারণের চুয়াডাঙ্গা উপপরিচালক নির্মল কুমার দে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আনজুমান আরা। উপস্থাপনায় ছিলেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *