চুয়াডাঙ্গায় এসএসসি দাখিল এবং এসএসসি (ভোকেশনাল) ও নবম শ্রেণি (ভোকেশনাল) বোর্ড ফাইনাল পরীক্ষার প্রস্তুতিসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন বলেছেন, ২০১৪ সালের এসএসসি পরীক্ষা আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নকলমুক্ত সুষ্ঠু পরিবেশে গ্রহণ করা হবে। পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্ন পরিবেশে অংশ নিতে পারে সেদিকে সংশ্লিষ্ট সকলকে লক্ষ্য রাখতে হবে। বিদ্যালয় ও মাদরাসা পরিচালনা পরিষদের সদস্যরা পরীক্ষার কমিটিতে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। এরপরও পরিচালনা পরিষদের কোনো সদস্য কেন্দ্রে প্রবেশ করলে তাকে আইনের আওতায় আনা হবে। যে সকল শিক্ষকদের অতীতের ভূমিকা ভালো রয়েছে তাদেরকে দায়িত্বে নিযুক্ত করতে হবে।

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার প্রস্তুতিমূলক সভার সভাপতি জেলা প্রশাসক তার বক্তব্যে এসব কথা বলেন। সভার শুরুতেই চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা এসএসসি, দাখিল এবং এসএসসি ( ভোকেশনাল ) ও নবম শ্রেণি (ভোকেশনাল) বোর্ড ফাইনাল পরীক্ষার কেন্দ্র ও ভেন্যু’র নাম ও শিক্ষার্থীর সংখ্যা উল্লেখ করেন এবং যাচাই-বাছাই শেষে চূড়ান্ত করা হয়।

অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন আরো বলেন, নিরাপত্তার কারণে পরীক্ষার প্রশ্নপত্র থানা ও ব্যাংকে রাখা হলেও কেন্দ্রে প্রশ্নপত্র নেয়ার সময় সঠিকভাবে দেখে তা গ্রহণ করতে হবে। ছাত্রীদের মুখমণ্ডল বোরকা দ্বারা ঢাকা থাকলে তা কোনো নারী কর্মকর্তা দিয়ে প্রয়োজনে পরীক্ষা করা যাবে।

সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান, সহকারী কমিশনার আনোয়ার সাদাত, মু. রেজা হাসান, ফারজানা খানম, রুহুল আমিন, মুনিবুর রহমান ও সৈয়দা নাফিজ সুলতানা, পুলিশ বিভাগের পক্ষে ডিআই-ওয়ান এসএম ইকবাল আহমেদ, সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, এসএম ইসরাফিল, শহিদুল ইসলাম ও আব্দুল ওয়াহেদ, ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শরীফ উদ্দিন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হোসেন, আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিলকিস জাহান, ঝিনুক বিদ্যাপীঠ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা, চুয়াডাঙ্গা একাডেমীর প্রধান শিক্ষক সুকেশ কুমার সাহা, আদর্শ বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর হোসেনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা ও বিটিসিএল চুয়াডাঙ্গার উপবিভাগীয় প্রকৌশলী আবু তাহের এবং ডাকঘর ও রেলস্টেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় পরীক্ষা কেন্দ্রে কাছাকাছি ফটোস্ট্যাট দোকান বন্ধ রাখা, মোবাইলফোন কেন্দ্রে বহন ও কক্ষ পরিদর্শকদের পরীক্ষার হলে মোবাইল ব্যবহার নিষিদ্ধ, বিদ্যুত, টেলিফোন, ডাকঘর ও রেল যোগাযোগ স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *