চুয়াডাঙ্গার ৪ ও মেহেরপুরের ৮ ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান মেম্বার ও সংরক্ষিত সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার ৪ ও মেহেরপুর জেলার ৮ ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বারদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর, মোমিনপুর, পদ্মবিলা ও আলুকদিয়া ইউনিয়নের নবনির্বাচিত প্রতিনিধিদের শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রশাসক সায়মা ইউনুস চারজন চেয়ারম্যান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুনউজ্জামান ১২ জন সংরক্ষিত এবং ৩৫ জন সাধারণ সদস্যের শপথবাক্য পাঠ করান। নবনির্বাচিত চেয়ারম্যানরা হলেন, আলুকদিয়ার ইসলাম উদ্দিন, মোমিনপুরের গোলাম ফারুক জোয়ার্দ্দার, পদ্মবিলার আবু তাহের বিশ্বাস ও কুতুবপুরের আলি আহমেদ হাসানুজ্জামান মানিক। মোমিনপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য শৈলগাড়ির মসলেম উদ্দিন পল্টু সম্প্রতি মৃত্যুবরণ করেছেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুনউজ্জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সায়মা ইউনুস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপপরিচালক স্থানীয় সরকার আনজুমান আরা এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুর রাজ্জাক।  সহকারী কমিশনার জেসমিন নাহারের সঞ্চালনায় কোরআন তেলওয়াত করেন আলুকদিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সদস্য আশরাফ আলী। সভার শুরুতে জেলা প্রশাসক ও নব নির্বাচিত চেয়ারম্যানদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় ইউনিয়ন ডিজিটাল সেন্টারের (ইউডিসি) উদ্যেক্তাদের সাথে ৪ চেয়ারম্যানের চুক্তিপত্র স্বাক্ষরিত  হয়। এ সময় বক্তব্য রাখেন পদ্মবিলা ইউপি চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস, আলুকদিয়া ইউনিয়নের ৭,৮,৯ সংরক্ষিত ওয়ার্ডের সদস্য মনোয়ারা সুলতানা ও কুতুবপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সদস্য মোখলেছুর রহমান।

জেলা প্রশাসক সায়মা ইউনুস বলেন, জনগণ আপনাদের ওপর যে আস্থা রেখেছে, সেই আস্থাটা রাখবেন এবং তাদেরকে দেখবেন। জনগণকে বিভ্রান্ত করবেন না। সংরক্ষিত সদস্যদেরকে দেশ সেবায় সুযোগ দেবেন। বিশেষ করে নারী নির্যাতন প্রতিরোধ ও বাল্যবিয়ে প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখতে হবে। আর আইসিটি উদ্যোক্তাদের কাছে যারা সেবা নিতে আসবে, তাদেরকে সহযোগিতা করতে হবে। পাঁচ বছরের পরিষদের মেয়াদপূর্ণ হওয়ার পর আপনারা দায়িত্ব পাবেন। সরকারের সকল উন্নয়ন কর্মসূচি পালন করবেন।

নবনির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুনউজ্জামান বলেন, বাল্যবিয়ে প্রতিরোধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। সেকারণে জনপ্রতিনিধিরা যেন ভুয়া নাগরিক ও ওয়ারিশ সনদ না দেয়। সঠিক যাচাই বাছাই করে সনদ ইস্যু করার ওপর গুরুত্ব দেন তিনি। নবনির্বাচিত চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস বলেন, উন্নয়নের পূর্বশর্ত আইনশৃঙ্খলার উন্নয়ন। আইনশৃঙ্খলা ভালো থাকলে উন্নয়ন সম্ভব। নির্বাচনের পূর্বে আইনশৃঙ্খলার পরিবেশ ভালো ছিল। নির্বাচনের পর খারাপ হয়ে যাচ্ছে। শহরের পরিস্থিতি যেন ভালো থাকে। নির্বাচন কমিশনের হিসাবমতে বর্তমান পরিষদের মেয়াদ শেষ হবে আগামী ৪ জুন। দ্বিতীয় পর্যায়ে গত ৩১ মার্চ সদর উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। গত  ৩ মে চার ইউনিয়নের গেজেট প্রকাশিত হয়।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর সদর উপজেলার ৪ ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান, ওয়ার্ড সদস্য ও সংরক্ষিত (মহিলা) সদস্যের শপথ পাঠ করানো হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মঈনুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক পরিমল সিংহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ মাহাবুবুল আলম, সংরক্ষিত (মহিলা) ভাইস চেয়ারম্যান রোমানা আহমেদ রুমা। অনুষ্ঠানে পিরোজপুর ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, আমঝুপি ইউনিয়নের চেয়ারম্যান বোরহানউদ্দিন আহমেদ চুন্নু, বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান শাহ জামাল ও কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল আলমকে জেলা প্রশাসক পরিমল সিংহ শপথ বাক্য পাঠ করান। এছাড়া ৪ ইউনিয়নের ওয়ার্ড সদস্য ও সংরক্ষিত (মহিলা) সদস্যবৃন্দকে শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী অফিসার মঈনুল হাসান।

মুজিবনগর প্রতিনিধি জানান, মুজিবনগর উপজেলার ৪ ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথগ্রহণ গতকাল রোববার বিকেলে মুজিবনগর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়। চেয়ারম্যানদের শপথগ্রহণ করান জেলা প্রশাসক পরিমল সিংহ। চেয়ারম্যানরা হলেন- বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন, মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, দারিয়াপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল বারী বকুল ও মোনাখালি ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান। একই সাথে ৩৬ জন ইউপি সদস্য ও সংরক্ষিত ১২ জন সদস্যদেরও শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার মো. হেমায়েত উদ্দিন তাদের শপথ বাক্য পাঠ করান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুজিবনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান জারজিস হোসাইন। উপজেলা নির্বাহী অফিসার হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন, মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, দারিয়াপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল বারী মুকুল, মোনাখালি ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান। শপথগ্রহণ শেষে নবনির্বাচিত চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যরা মুজিবনগর স্মৃতিসৌধ ও মুজিবনগর মানচিত্র সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *