চুয়াডাঙ্গার বর্তমান ও সাবেক জনপ্রতিনিধিদের প্রায় সকলেই নিজ নিজ এলাকায় করছেন ঈদ

0
44

স্বজনদের নিয়ে ঈদ উৎসব : নানা প্রস্তুতি

 

প্রতিনিধিদের সহযোগিতায় প্রতিবেদন তৈরি করেছেন ইসলাম রকিব ও আলম আশরাফ: চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জেলার সকল শ্রেণি, পেশা, জাতি, ধর্ম-বর্ণ, দলমত  নির্বিশেষে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন। একই সাথে হিন্দুধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব দেবী দুর্গা শারদীয় উৎসব উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন। নামাজ আদায় করবেন চুয়াডাঙ্গা পৌর কেন্দ্রীয় ঈদগা ময়দানে। কোরবানি করবেন গরু ও খাসি।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন: জেলাবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন। সেই সাথে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সকল হিন্দু ধর্মাম্বলীদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি গরু ও খাসি কোরবানি করবেন। নামাজ আদায় করবেন চুয়াডাঙ্গা ভি.জে স্কুল চাদমারি মাঠে।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুর রহিম শাহ চৌধুরী: জেলা পুলিশের পক্ষ থেকে জেলাবাসীকে পবিত্র ঈদুল আজহা ও শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুর রহিম শাহ চৌধুরী। তিনি আইনশৃঙ্খলা সম্পর্কে বলেন, এখনো পর্যন্ত চুয়াডাঙ্গা শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা পুলিশের পক্ষ থেকে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে। কোরবানি করবেন গরু ও খাসি। নামাজ আদায় করবেন চুয়াডাঙ্গা ভি.জে স্কুল চাদমারি মাঠে।

হাজি মোজাম্মেল হক: জেলা বিএনপির সভাপতি চুয়াডাঙ্গা-২ আসনের সাবেক সংসদ সদস্য হাজি মোজাম্মেল হক জেলাবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে বলেন, ত্যাগের মহিমায় সমুজ্জ্বল হয়ে দলমত নির্বিশেষে ধনী-দরিদ্র, উঁচু-নিচু ভেদাভেদ ভুলে গিয়ে ঈদের খুশিকে ভাগাভাগি করে নেবো। সেই সাথে হিন্দু ধর্মাবলাম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জানাই প্রাণঢালা অভিনন্দন। একই সাথে ত্যাগের শিক্ষা নিয়ে বর্তমান সরকারকে তত্ত্বাবধায়ক ও নির্দলীয় সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান। তিনি পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করবেন চুয়াডাঙ্গা বড়বাজার জামে মসজিদ (নিউমার্কেট মসজিদ)। কোরবানি করবেন গরু ও খাসি।

শামসুজ্জামান দুদু: চুয়াডাঙ্গা-১ আসনের সাবেক সংসদ সদস্য বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জেলাবাসীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। একই সাথে হিন্দু ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন। সেই সাথে ধর্ম-বর্ণ নির্বিশেষে আগামী ২৪ অক্টোবরে নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের এক দফা দাবিতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি ঈদের নামাজ আদায় করবেন চুয়াডাঙ্গা বড়বাজার জামে মসজিদে। কোরবানি করবেন গরু ও খাসি।

মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস: বিএনপির কেন্দ্রীয় কার্যনর্বিহী কমিটির সদস্য জেলা বিএনপি একাংশের সভাপতি মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস চুয়াডাঙ্গা জেলাসহ দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভ্চ্ছো জানিয়েছেন। তিনি সারা বছর জনগণের পাশে থেকে সেবা করতে চান। এ বছর চুয়াডাঙ্গায় ঈদ উদযাপন করবেন। নামাজ আদায় করবেন বুজরুকগড়গড়ি ঈদগা ময়দানে। কোরবানি করবেন গরু।

লে. কর্নেল (অব.) সৈয়দ কামরুজ্জামান: বিএনপি নেতা লে. কর্নেল (অব.) কামরুজ্জামান আজাদ চুয়াডাঙ্গা জেলাবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে বলেন, নবী করিম (সা.)’র আদর্শে অনুপ্রাণীত হয়ে ত্যাগের মহিমায় সমুজ্জল পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দলমত নির্বিশেষে ধনী-দরিদ্র, উঁচু-নিচু ভেদাভেদ ভুলে গিয়ে এক কাতারে শামিল হয়ে ঈদের খুশিকে ভাগাভাগি করে নিতে চাই। সেই সাথে হিন্দু ধর্মাবলাম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। এ বছর চুয়াডাঙ্গা কেন্দ্রীয় ঈদগা ময়দানে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করবেন। কোরবানি করবেন গরু ও খাসি। সকলকে পবিত্র ঈদ মোবারকের শুভেচ্ছা। সকলের জীবন ভরে উঠুক অনাবিল সুখ-শান্তি ও আনন্দের ফাল্গুনধারায়।

রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন: চুয়াডাঙ্গা পৌর মেয়র ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চুয়াডাঙ্গা পৌরবাসীসহ জেলাবাসীকে শুভেচ্ছা জানিয়েছন। সকল ভেদাভেদ ভুলে গিয়ে সকলে যেন এক সাথে শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপন করতে পারি। কাজ করতে পারি পৌরবাসীর উন্নয়নে। নামাজ আদায় করবেন চুয়াডাঙ্গা পৌর কেন্দ্রীয় ঈদগা ময়দানে। কোরবানি করবেন গরু ও খাসি। এছাড়া সনাতন হিন্দু ধর্মালম্বীদের প্রতি জানিয়েছেন শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা।

ওবাইদুর রহমান চৌধরী জিপু: চুযাডাঙ্গা পৌর মেয়রপ্রার্থী সাবেক জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক চুয়াডাঙ্গা পৌরবাসীসহ জেলাবাসীকে পবিত্র ঈদুল আজহা ও শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন। কোরবানি মানে ত্যাগ। ত্যাগের মহিমায় আলোকিত হয়ে সকল ভেদাভেদ ভুলে গিয়ে শুধু ঈদে নয় সারাবছর যেন দলীয় নেতাকর্মীসহ জেলাবাসীর পাশে থাকতে পারি। জিপু চৌধুরী নামাজ আদায় করবেন বাহাদুরপাড়া বেলায়েত হোসেন ঈদগা ময়দানে। কোরবানি করছেন গরু ও খাসি।

মো. জাহাঙ্গীর আলম: চুয়াডাঙ্গা জেলা বিএনপির অর্থবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম জেলাবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে বলেন, জেলাবাসীকে সাথে নিয়েই ঈদের আনন্দ ভাগাভাগি করে নেবো। তিনি তিনটি গরু ও একটা খাসি কোরবানি করবেন। নামাজ আদায় করবেন চুয়াডাঙ্গা ভি.জে স্কুল চাঁদমারি মাঠে।

রহমান মুকুল আলমডাঙ্গা থেকে জানিয়েছেন, ঢাকায় বসবাসকারী আলমডাঙ্গার বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্বরা এখন ঈদ উপলক্ষে আলমডাঙ্গায় ফিরেছেন। এদের মধ্যে কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ শামসুল আবেদীন খোকন গতপরশু দিন আলমডাঙ্গায় পৌঁছেছেন। এ বছর তিনি আলমডাঙ্গা দারুস সালাম ঈদগা ময়দানে ঈদের নামাজ আদায় করবেন। তিনি দলীয় নেতাকর্মীদের সাথে আলমডাঙ্গা বাবুপাড়াস্থ নিজ বাসভবনে একটি গরু ও একটি ছাগল কোরবানি করবেন বলে জানিয়েছেন। বিকল্পধারা বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি কমান্ডার শহিদুর রহমান পিএসসি গতকাল সোমবার সকালে আলমডাঙ্গায় এসে পৌঁছান। তিনি দলীয় নেতাকর্মী ও আত্মীয়স্বজনদের নিয়ে আলমডাঙ্গা আনন্দধামস্থ নিজ বাড়িতে ঈদ করবেন। তিনি এ বছর একটি গরু কোরবানি দিচ্ছেন বলে জানিয়েছেন। তিনিও ঈদের নামাজ আদায় করবেন আলমডাঙ্গা দারুস সালাম ঈদগা ময়দানে। সাবেক এমএলএ মরহুম ডাক্তার রিয়াজ উদ্দিন আহমেদের ছোট ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্মসম্পাদক নুরুল হুদা ডিউক বেশ কয়েকদিন পূর্বে আলমডাঙ্গায় ফিরেছেন। তিনি আলমডাঙ্গা উপজেলার হাটবোয়ালিয়াস্থ নিজ বাড়িতে অবস্থান করছেন। নিজ গ্রামেই তিনি ঈদের নামাজ আদায় করবেন। এ বছর তিনি একটি ছাগল ও একটি গরু কোরবানি দেবেন বলে জানিয়েছেন। জিয়া পরিষদের কেন্দ্রীয় নেতা ড. আসাদুজ্জামান বেশ কয়েকদিন পূর্বে তিনি আলমডাঙ্গায় ফিরেছেন। বর্তমানে তিনি নিজ গ্রামে নানবারে অবস্থান করছেন। গ্রামের ঈদগায়ে ঈদের নামাজ পড়বেন বলে জানা গেছে। এছাড়া আলমডাঙ্গা বিএনপি নেতা পৌর মেয়র মীর মহিউদ্দিন প্রতিবছরের মতো এ বছরও দারুস সালাম ঈদগা ময়দানে ঈদের নামাজ আদায় করবেন। তিনি একটি গরু ও একটি ছাগল কোরবানি করবেন বলে জানিয়েছেন। আলমডাঙ্গা উপজেলা উত্তরাঞ্চলের জামায়াতের আমির ডাক্তার জালাল উদ্দিন আহমেদ প্রতিবছরের মতো এবারও হাটবোয়ালিয়া গ্রামে নিজ বাড়িতে দলীয় নেতাকর্মীদের সাথে ঈদ করবেন। তিনি এ বছর একটি গরু কোরবানি করবেন বলে জানিয়েছেন। থানা বিএনপির সভাপতি শহিদুল কাউনাইন টিলু এ বছরও দারুস সালাম ঈদগা ময়দানে ঈদের নামাজ আদায় করবেন। তিনি এ বছর একটি গরু ও একটি ছাগল কোরবানি দেবেন বলে জানিয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান কাদির গনু নিজ গ্রাম এরশাদপুর ঈদগা ময়দানে ঈদের নামাজ আদায় করবেন। তিনি এ বছর গরু ও ছাগল কোরবানি দেবেন বলে জানিয়েছেন।

বখতিয়ার হোসেন বকুল দামুড়হুদা থেকে জানিয়েছেন, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর তিনি নিজ গ্রাম রঘুনাথপুর ঈদগা ময়দানে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করবেন এবং দুটি গরু ও একটি খাসি ছাগল কোরবানি করবেন। উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ফরিদ হোসেন তিনি দামুড়হুদা দশমী ঈদগা ময়দান (স্টেডিয়াম সংলগ্ন) নামাজ আদায় করবেন এবং একটি খাসি ছাগল কোরবানি করবেন। দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদ তিনি নিজ গ্রাম দর্শনা শ্যামপুর ঈদগা ময়দানে নামাজ আদায় করবেন এবং একটি গরু কোরবানি করবেন। উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. রফিকুল আলম রান্টু তিনি নিজ গ্রাম উপজেলার বিষ্ণুপুর ঈদগা ময়দানে নামাজ আদায় করবেন এবং একটি গরু কোরবানি করবেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু তিনি দামুড়হুদার ডিএস দাখিল মাদারাসায় (কেন্দ্রীয় ঈদগা) নামাজ আদায় করবেন এবং গরুর একভাগ কোরবানি করবেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ প্রার্থী মাহফুজুর রহমান মঞ্জু তিনি দর্শনা গার্লস স্কুল অথবা রেলওয়ে প্লাটফর্মে নামাজ আদায় করবেন এবং একটি গরু কোরবানি করবেন। জেলা জামায়াতের সেক্রেটারি হাউলী ইউপি চেয়ারম্যান মাও. আজিজুর রহমান তিনি নিজ গ্রাম জয়রামপুর কাউন্সিলপাড়া ঈদগা ময়দানে নামাজ আদায় করবেন এবং একটি ছাগল ও গরুর একভাগ কোরবানি করবেন। দর্শনা পৌর মেয়র মহিদুল ইসলাম তিনি নিজ গ্রাম দর্শনা শ্যামপুর ঈদগা ময়দানে নামাজ আদায় করবেন এবং গরুর দু ভাগ কোরবানি করবেন। দর্শনার সাবেক মেয়র পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান তিনি চিকিৎসার জন্য ভারতে অবস্থান করছেন আজ মঙ্গলবার দেশে ফিরবেন বলে জানা গেছে। জেলা বিএনপির একাংশের সহসভাপতি ইঞ্জিনিয়ার মোখলেসুর রহমান তরফদার টিপু তিনি সপরিবারে হজে গেছেন। জেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান সহিদুল ইসলাম তিনি সস্ত্রীক হজে গেছেন। উপজেলা বিএনপির একাংশের সভাপতি খাজা আবুল হাসনাত তিনি নিজ গ্রাম মদনা ঈদগা ময়দানে নামাজ আদায় করবেন এবং গরুর দু ভাগ কোরবানি করবেন। উপজেলা বিএনপির একাংশের সাধারণ সম্পাদক নতিপোতা ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান তিনি দামুড়হুদার ডিএস দাখিল মাদারাসায় (কেন্দ্রীয় ঈদগা) নামাজ আদায় করবেন এবং একটি খাসি ছাগল কোরবানি করবেন। দামুড়হুদা সদর ইউপি চেয়ারম্যান জামায়াত নেতা প্রভাষক শরীফুল আলম মিল্টন তিনি দামুড়হুদার ডিএস দাখিল মাদারাসায় (কেন্দ্রীয় ঈদগা) নামাজ আদায় করবেন এবং গরুর দু ভাগ কোরবানি করবেন।

এমআর বাবু ও সালাউদ্দিন কাজল জীবননগর থেকে জানিয়েছেন, যুবদল কেন্দ্রীয় কমিটির শিল্প বিষয়ক সম্পাদক মাহমুদ হাসান খান বাবু পবিত্র ঈদুল আজহার নামাজ তার গ্রামের বাড়ি আন্দুলবাড়িয়াতে আদায় করবেন। সকাল ৯টায় আন্দুলবাড়িয়া খাজা পারেশ সাহেব ঈদগা ময়দানে নামাজ আদায় শেষে তিনি সকলের সাথে কুশলাদি বিনিময় করবেন। বিকেলে দলের নেতাকর্মীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়ের আড়ালে তিনি অগ্রিম নির্বাচনী প্রচারণা সেরে নেবেন। শিল্পপতি রাইজিং গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বিজএমইএ নেতা মাহমুদ হাসান খান বাবু এবার পাঁচটি গরু কোরবানি দিচ্ছেন। এর মধ্যে দুটি গ্রামের বাড়ি আন্দুলবাড়িয়াতে এবং বাকি তিনটি ঢাকার বাড়িতে কোরবানি দেবেন। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তিনি চুয়াডাঙ্গা জেলাবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।

গোলাম মোর্তুজা: উপজেলা আওয়ামী লীগ সভাপতি জীবননগর উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোর্তুজা বরাবরের মতো এবারও পবিত্র ঈদুল আজহার নামাজ তার গ্রামের বাড়ি মিনাজপুর স্কুল ঈদগা মাঠে আদায় করবেন। নামাজ শেষে তিনি তার পিতা-মাতা ও ভাইয়ের কবর জিয়ারতসহ আত্মীয়স্বজনের আত্মার মাগফেরাত কামনা করবেন। এ সময় এলাকাবাসীর সাথে কুশলাদি বিনিময় করবেন। বিকেলে বের হয়ে উপজেলাবাসীর সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদে তিনি ভাগে একটি গরু কোরবানি দিচ্ছেন।

মো. নোয়াব আলী: বিএনপির একাংশের সভাপতি জীবননগর পৌর মেয়র নোয়াব আলী পবিত্র ঈদুল আজহার নামাজ জীবননগর কেন্দ্রীয় ঈদগা ময়দানে আদায় করবেন। নামাজ শেষে বিকেলে তিনি গ্রামের বাড়ি পীরগাছায় যাবেন মা-বাবাসহ আত্মীয়স্বজনের কবর জিয়ারত করতে। এলাকাবাসী ও দলীয় নেতাকর্মীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন। পৌর মেয়র নোয়াব নোয়াব আলী এবার দুটি গরু কোরবানি দিচ্ছেন। এর মধ্যে একটি জীবননগরে এবং অন্যটি গ্রামের বাড়িতে কোরবানি দিবেন।

হাফিজুর রহমান হাফিজ: উপজেলা যুবলীগের আহ্বায়ক উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান হাফিজ বরাবরের মতো তার গ্রামের বাড়ি খয়েরহুদা ঈদগা ময়দানে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করবেন। নামাজ শেষে ঈদগা ময়দানে তিনি ঈদের কুশলাদি বিনিময় করবেন। এবার ঈদে গ্রামের বাড়িতে তিনি একটি গরু ও একটি খাসি কোরবানি দেবেন।

সাইদুর রহমান ধুন্দু: চুয়াডাঙ্গা জেলা বিএনপির সহসভাপতি বিশিষ্ট পরিবহন ব্যবসায়ী সাইদুর রহমান ধুন্দু বরাবরের মতো উথলী ঈদগা ময়দানে ঈদের নামাজ আদায় করবেন। নামাজ শেষে ঈদগা ময়দানে মুসল্লিদের সাথে কুশলাদি বিনিময় করবেন। গ্রামের সকলের কোরবানির পশু এক জায়গায় জবাই করে তার মাংস দরিদ্রদের মাঝে বিতরণ করবেন। এবার কোরবানি ঈদে তিনি একটি গরু ও একটি ছাগল কোরবানি দিচ্ছেন।

কাজী বদরুদ্দোজা: জীবননগর উপজেলা বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব জেলা ন্যাপের সাধারণ সম্পাদক কাজী বদরুদ্দোজা পবিত্র ঈদুল আজহার নামাজ জীবননগর কেন্দ্রীয় ঈদগা ময়দানে আদায় করবেন। বিশিষ্ট এ ওষুধ ব্যবসায়ী নামাজ শেষে কুশলাদি বিনিময় করবেন। বিকেলে তিনি পরিচিতজনদের সাথে সময় কাটাবেন। এবার ঈদে তিনি ভাগে একটি গরু কোরবানি দিচ্ছেন।

আবু মো. আব্দুল লতিফ অমল: জীবননগর পৌর আওয়ামী লীগের সভাপতি জীবননগর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কেন্দ্রীয় ঈদগা ময়দানের সভাপতি আবু মো. আব্দুল লতিফ অমল বরাবরের মতো এবারও জীবননগর কেন্দ্রীয় ঈদগা ময়দানে সকাল ৯টায় ঈদের নামাজ আদায় করবেন। ঈদের মাঠে মুসল্লিদের সাথে কুশলাদি বিনিময় করবেন। এবার তিনি ছাগল কোরবানি করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here