চুয়াডাঙ্গার প্রদীপণ বিদ্যাপীঠের অভিভাবক সদস্য পদে নির্বাচন : ৬ পদে ১৩ জন প্রাথীর প্রতিদ্বন্দ্বিতা

সটাফ রিপোটার: চুয়াডাঙ্গার প্রদীপণ বিদ্যাপীঠের অভিভাবক সদস্য পদে নির্বাচন জমে উঠেছে। ১টি সহসভাপতি ও ৫টি সদস্য পদে ১৩ জন প্রাথী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গতকাল দেয়া হয় প্রাথীদের মাঝে প্রতীক বরাদ্দ। আগামী ২ আগস্ট সকাল ৮টা থেকে দুপুর ২টি পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। বিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত ৩টি বুথের মাধ্যমে ৬৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বিজয়ী সদস্যগণ আগামী ৩ বছর দায়িত্ব পালন করবেন।
জানা গেছে, প্রদীপণ বিদ্যাপীঠে অভিভাবক সদস্য পদে নির্বাচন জমে উঠেছে। ২টি প্যানেলভুক্ত হয়ে ১৩ জন প্রার্থী ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। অভিভাবক ঐক্য পরিষদ নামে একটি প্যানেলে নেতৃত্ব দিচ্ছেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সাম্পাদক এসএটিভি-নিউএজ-নয়াদিগন্তের জেলা প্রতিনিধি সাংবাদিক আশরাফুল হক ওরফে বিপুল আশরাফ। অপর একটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন আমজাদুল ইসলাম। এর আগে প্রিসাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা নির্বাচনের তফশিল ঘোষণা করেন। ১৮ জুলাই মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে সহসভাপতি পদে ২ জন ও সদস্য পদে ১৬ জন মনোনয়নপত্র দাখিল করেন। ২০ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহারের দিনে সদস্য পদে ৫ জন মনোনয়ন প্রত্যাহার করে নেন। যাচাই বাছাই শেষে সহসভাপতি পদে ২ জন ও সদস্য পদে ১১ জন লড়ছেন।
এদিকে অভিভাবক ঐক্য পরিষদ থেকে সহসভাপতি পদে সাংবাদিক আশরাফুল হক (ছাতা), সদস্য পদে রিপন আলী (কাপপিরিচ), সাংবাদিক রকিবুল ইসলাম ওরফে ইসলাম রকিব (চেয়ার), ওয়াহিদুল কাদির জোয়ার্দ্দার আনন্দ (মাছ), মুশতাক আহমেদ (টিউবয়েল) ও রুমানা আক্তার (আম) প্রতীক নিয়ে লড়ছেন। অপরদিকে আরেকটি প্যানেল থেকে সহসভাপতি পদে আমজাদুল ইসলাম (আনারস), সদস্য পদে শাজাহান খান (বৈদ্যুতিক পাখা), আবুল হোসেন মিলন (মোরগ), আতিউর রহমান (কলম), জাহিদ হোসেন (ফুটবল), তানজিলুর রহমান চৌধুরী (দেয়ালঘড়ি) ও ছানোয়ার হোসেন (বাইসাইকেল) প্রতীক নিয়ে মাঠ রয়েছেন।
বিদ্যালয় এলাকায় গিয়ে দেখা যায়, সকাল সাড়ে ৭টায় ক্লাস শুরুর পূর্বে ভোটারদের সাথে প্রাথীরা কুশল বিনিময় করছেন। কেউ চাচ্ছেন দোয়া, আবার কেউ চাচ্ছেন প্যানেলের জন্য ভোট।
বিদ্যালয়ের অধ্যক্ষ নূর-ই-আলম মোর্শেদা বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সব প্রস্তুতি নেয়া হয়েছে।