চুয়াডাঙ্গার নীলমণিগঞ্জ বাজারে অগ্নিকাণ্ডে পাটকাঠি ভস্মীভূত : ব্যবসায়ীদের মাথায় হাত

মুন্সিগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গা জেলা সদরের মোমিনপুর ইউনিয়নের নীলমণিগঞ্জ বাজারের আগুন লেগে পাটকাঠিসহ প্রায় ৭০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা চালায়।
জানা গেছে, গতকাল শুক্রবার বেলা ৪টার দিকে চুয়াডাঙ্গা জেলা সদরের মোমিনপুর ইউনিয়নের নীলমণিগঞ্জ বাজারের পাটকাঠি হাটের পূর্ব পাশের পাটকাঠি গাদায় হঠাত আগুন লেগে যায়। আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলতে থাকে। আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। পাটকাঠি ব্যবসায়ীরা আগুন নিয়ন্ত্রণে নেবার বৃথা চেষ্টা চালান। পাটকাঠি হাটের পাশের দোকানীরা দ্রুত তাদের দোকান থেকে মালামাল সরিয়ে নিতে থাকে। এরই মাঝে বাজারের ব্যবসায়ী নান্নু মিয়া ও শঙ্করের দুটি গোডাউনে আগুন লাগে। চোখের সামনে তিলতিল করে গড়ে তোলা ব্যবসার মালামাল পুড়ে যেতে দেখে কয়েক ব্যবসায়ী অজ্ঞান হয়ে পড়েন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
প্রতক্ষদর্শীসূত্রে জানায়, বিকেলে পাটকাঠি ব্যবসায়ী মাসুদের আড়ালে আগুন লাগে, সেখান থেকে আগুনের সূত্রপাত। একে একে মেহেদুল, মিয়াজান, ডালিম, রবজেল, ফরিদ, আসাদুল, হাফিজুল, ওল্টু, কুরবান, রাহেন ও ইসলামের পাটকাঠি গাদায় আগুন লেগে পাটকাঠি ভস্মীভূত হয়ে যায়। ব্যবসায়ীরা জানিয়েছেন, ক্ষতির পরিমাণ প্রায় ৭০ লাখ টাকা। আকাশ ছোয়া আগুনের উত্তাপে কেউই আগুনের পাশে ভিড়তে পারেনি। দূর থেকে দেখা ছাড়া কোনো উপায় ছিলোনা স্থানীয়দের। সংবাদ পেয়ে চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *