চুয়াডাঙ্গার দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষের অপসারণ দাবি

দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজে নির্বাচনী পরীক্ষায় পাস না করা শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে না দেয়ায় শিক্ষার্থীরা অধ্যক্ষের অপসারণ দাবিতে কলেজের সামনে চুয়াডাঙ্গা-যশোর সড়ক প্রায় ঘণ্টাব্যাপি অবরোধ করে বিক্ষোভ করেছে। এতে সড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়। এ সময় পুলিশ সড়ক অবরোধ তুলতে আন্দোলনকারী শিক্ষার্থীদের লাঠিপেটায় ছত্রভঙ্গ করে দিলে সড়কে যান চলাচল শুরু হয়। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার বিকেল ৩টার দিকে।

আন্দোলনকারীরা জানায়, দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ কামাল হোসেন নির্বাচনী পরীক্ষায় অনুত্তীর্ণ শিক্ষার্থীদের আসন্ন এইচএসসি পরীক্ষায় অংশ নেয়ার জন্য তাদের ফরম পূরণ করা হবে বলে গত কয়েকদিন থেকে ঘোরাচ্ছেন। গতকাল সোমবার ফরম পূরণের শেষ দিন বিকেলে ওই সকল শিক্ষার্থীদেরকে জানিয়ে দেয় তাদের ফরম পূরণ করা হবে না। অধ্যক্ষ কামাল হোসেনের এ ঘোষণার পরিপ্রেক্ষিতে অনুত্তীর্ণ শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে অধ্যক্ষের অপসারণ দাবিতে কলেজের সামনে চুয়াডাঙ্গা-যশোর সড়কে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে রাখে। এতে প্রায় ১ ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে দামুড়হুদা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভরত শিক্ষার্থীদের সড়ক অবরোধ তুলে নিতে বলে। এতে বিক্ষোভকারীরা আরও ক্ষিপ্ত হয়ে পুলিশের সাথে অশোভনীয় আচরণ করে। এ সময় পুলিশ বিক্ষোভরত শিক্ষার্থীদের লাঠিপেটা শুরু করলে ছত্রভঙ্গ হয়ে যায়। পরে পুলিশ যান চলাচল স্বাভাবিক করে।

কলেজের অধ্যক্ষ কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সত্য নয়। কলেজের প্রায় ৫০ ছাত্র-ছাত্রী নির্বাচনী পরীক্ষা ১,২,৩,৪ বিষয়ে উত্তীর্ণ হতে পারেনি। কমিটির সিন্ধান্ত মোতাবেক তাদেরকে ফরম পূরণ করতে দেয়া হবে না। দামুড়হুদা থানার এসআই ইব্রাহিম জানান, পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হওয়ার পর শিক্ষার্থীরা পুলিশের ওপর চড়াও হলে পুলিশ তাদেরকে লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *