চুয়াডাঙ্গার তিনটি সড়কে প্রতিবন্ধকতা বন্ধে পুলিশ সুপার ও মেয়রের কাছে লিখিত অভিযোগ জানিয়েছে জেলা থ্রি হুইলার অটো ট্যাম্পু মালিক সমিতি

স্টাফ রিপোর্টার: জেলা থ্রি হুইলার অটো ট্যাম্পু মালিক সমিতি তিনটি সড়কে প্রতিবন্ধকতা দূর করাসহ সারা জেলায় থ্রি-হুইলারের (অটো ট্যাম্পু) স্বাভাবিক চলাচলের সুযোগের  দাবিতে চুয়াডাঙ্গা পুলিশ সুপার ও পৌর মেয়রের কাছে লিখিত অভিযোগ দাখিল করেছেন। গতকাল রোববার দুপুরে এ অভিযোগ দাখিল করা হয়। অভিযোগের সাথে তিনটি রুটে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী ১০/১২ জনের ছবিও দেয়া হয়েছে।

লিখিত আবেদনে সমিতির পক্ষ থেকে জানানো হয়, জেলায় বর্তমানে ১৭০টি থ্রি হুইলার চলাচল করছে। প্রায় প্রতিটি মালিকই জমিজমা বা শেষ সম্পদ বিক্রি এবং এনজিওসহ আর্থিক প্রতিষ্ঠান থেকে উচ্চ সুদে ঋণ নিয়ে পাঁচ লাখ টাকা দরে থ্রি হুইলার কিনেছেন। প্রশাসনসহ সংশ্লিষ্টদের সহযোগিতায় চুয়াডাঙ্গা বিআরটিএ অফিস সরকারি নিয়ম মেনেই রেজিস্ট্রেশন ও রুট পারমিট দিতে  শুরু করেছে। কিন্তু বৈধ এ গাড়িটি প্রতিটি জেলায় স্বাভাবিকভাবে চালাতে পারছে না। আবেদনে আরো বলা হয়েছে, জেলার চারটি উপজেলার বিভিন্ন সড়কে থ্রি হুইলার চালিয়ে তারা বেকারত্ব দূরীকরণের চেষ্টা করলেও দফায় দফায় বাধা অব্যাহত রয়েছে। এতে ঋণের বোঝার পাশাপাশি বাবা-মা, স্ত্রী-সন্তানদের নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন। বিশেষ করে জীবননগর ও দর্শনা থেকে চুয়াডাঙ্গা শহরে প্রবেশের পথে পুলিশ লাইনের সামনে, আলমডাঙ্গা সড়কে কানাপুকুরের ধারে ও দৌলাতদিয়াড় পেট্রোলপাম্পের সামনে এক শ্রেণির মাস্তানরা জোর করে থ্রি হুইলার দাঁড় করিয়ে যাত্রী নামিয়ে দিচ্ছে। এতে মাঝপথে যাত্রীরাও অসুবিধায় পড়ছেন। পাশাপাশি যাত্রী নামাতে অস্বীকার করলে থ্রি হুইলারের সামনের কাঁচ ভাঙচুর করা হয়ে থাকে। অনেক সময় জোর করে টাকা-পয়সাও কেড়ে নেয়ার ঘটনা ঘটছে।

এমতাবস্থায় বৈধ যান থ্রি হুইলার যাতে সারা জেলায় সবপথে বাধাহীনভাবে চলাচলের সুযোগ পায় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়। সমিতির পক্ষে সভাপতি মো. নাসির উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আব্দুল মোমিন আবেদনে স্বাক্ষর করেন।

সমিতির সভাপতি নাসির উদ্দিন জানান, আবেদনপত্র পেয়ে পুলিশ সুপার ও পৌর মেয়র তাদেরকে আশ্বস্ত করেছেন। তারা জানিয়েছেন, বিষয়টি খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *