চুয়াডাঙ্গার উজলপুরে বিদ্যুতের শটসার্কিটে অগ্নিকাণ্ডের ঘটনায় ১২টি ঘর ভস্মীভূত

0
32
?

৩ লক্ষাধিক টাকার ক্ষতি : ক্ষতিগ্রস্ত পরিবারের মাথাগোজার ঠাঁই এখন গাছতলা

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদর উপজেলার উজলপুর গ্রামের মাঠপাড়ায় বিদ্যুত শর্টসার্কিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ৪টি পরিবারের ১২টি ঘর সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে গেছে। অগ্নিকাণ্ডে ঘটনায় নগদ টাকা, ভুট্টা, ধান, চাল, ব্যবহারের পোশাক-আশাক এবং আসবাবপত্রসহ প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতিসাধিত হয়েছে। বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো মাথাগোজার ঠাঁই হিসেবে আশ্রয় নিয়েছে গাছের নিচে।

গতকাল রোববার দুপুর সাড়ে ১১টার দিকে বিদ্যুতের শর্টসার্কিটে মাধ্যমে অগ্নিকাণ্ডে ঘটনা ঘটে চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের উজলপুর মাঠপাড়ার মেহের আলীর বাড়িতে। প্রচণ্ড তাপদহে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলতে থাকে। এ সময় বাড়ির পুরুষ মানুষ দৈন্দিন কাজে চলে যান মাঠে-ঘাটে। আগুনের উত্তাপ এতো বেশি ছিলো যে, আগুন নেভানোর জন্য তার আশপাশে যাওয়ার উপায় ছিলো না। স্বল্প সময়ের মধ্যে আগুনে ভস্মীভূত হয়ে যায়, তাইজদ্দীন ব্যাপারীর ছেলে মেহের আলী ব্যাপারীর ৪টি বসতঘর, নগদ ৭০ হাজার টাকা, ৪০ মণ ভুট্টাসহ বিভিন্ন প্রকারের মালামাল, মুনছুর আলী ব্যাপারীর নগদ ৩৫ হাজার টাকা, বসতঘর ও অন্যান্য মালামাল, আমজেদ ব্যাপারীর ৩টি ঘরসহ মালামাল এবং হযরত আলীর একটি বসতঘর। খবর পেয়ে দর্শনা ফায়ার সার্ভিসের একটি দল এসে প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর শুধুমাত্র পরনের পোশাক ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই। বর্তমানে ওই সমস্থ পরিবারের সদস্যরা সব হারিয়ে গাছের নিচে বসবাস করছে। সবকিছু হারানো পরিবারগুলোর সাহায্যার্থে সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ বিত্তবানদের এগিয়ে আসা জরুরি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here