চুয়াডাঙ্গার আলুকদিয়ার গুঁড়ো মসলাসহ বিভিন্ন খাদ্যদ্রব্য প্রস্তুতকারক প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত

 

 

রাজবধূ প্রডাক্টস মালিক মেহেদীকে ৩০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা আলুকদিয়ার রাজবধূ প্রডাক্টসের মালিক মেহেদী হাসানকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। গতকাল রোববার বিকেলে চুয়াডাঙ্গার নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার শাদত পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ দণ্ডাদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা সদরের আলুকদিয়া বাজারে বেশ কিছুদিন ধরে রাজবধূ প্রোডাক্টস নামে একটি প্রতিষ্ঠান চালু করা হয়। সরষের তেল, গুড়ো মশলা, মশার কয়েল, আগরবাতি, পান মশলাসহ বিভিন্ন প্রকারের খাদ্য ও দ্রব্যসামগ্রী উৎপাদন করে তা বাজারজাত করে আসলেও বিএসটিআই অনুমোদন নেয়নি। রাজবধূ প্রডাক্টসের প্রস্তুতকৃত খাদ্যসমাগ্রীর মান প্রশ্ন ওঠে। এরই এক পর্যায়ে গতকাল রোববার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। বিএসটিআই অনুমোদন ছাড়াই দ্রব্যসামগ্রী উৎপাদন ও বিক্রির বিষয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করেন ভ্রাম্যমাণ আদালত। সন্তুষ্টজনক জবাব দিতে ব্যর্থ হলে বিশুদ্ধ খাদ্য অধ্যাদশের ২১ এর ১ ধারায় দোষি সাব্যস্ত করে প্রতিষ্ঠানের মালিক মেহেদী হাসানকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডাদেশ দেন। জরিমানার টাকা সাথে সাথে পরিশোধ করায় তাকে আর বিনাশ্রম কারাভোগ করতে হয়নি।

ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা সেনেটারি ইন্সপেক্টর জিএম গোলাম ফারুক, সদর থানার এসআই নাসিরুলসহ সঙ্গীয় ফোর্স।

Leave a comment

Your email address will not be published.