চাঁদাবাজি মামলা ॥ তানজির আহমেদ রনি গ্রেফতার

স্টাফ রিপোর্টার: তানজির আহমেদ রনি এবার চাঁদাবাজি মামলায় গ্রেফতার হয়েছে। গতরাত পৌনে ১১টার দিকে তাকে একাডেমী মোড়স্থ প্রান্ত ইন্টারন্যাশনাল থেকে গ্রেফতার করা হয়। পুলিশ বলেছে, কয়েকদিন ধরে মোবাইলফোনে চাঁদা দাবির পর সোমবার বিএডিসি খামারের স্থাপনা নির্মাণ কাজের শ্রমিকদের হুমকি ধামকি দেয়। শ্রমিকরা কাজ বন্ধ রাখে। ঠিকাদার মামলা দায়ের করেন। এ মামলায় তানজির আহমেদ রনিকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে ছিনতাইসহ ফেনসিডিলের মামলা রয়েছে।
তানজির আহমেদ রনি চুয়াডাঙ্গা মসজিদপাড়ার মতলেব ম-লের ছেলে। দৈনিক আকাশ খবর নামক একটি পত্রিকার কার্যনির্বাহী সম্পাদক। এ দায়িত্বে আসার আগেও চাঁদাবাজি মামলায় ও ফেনসিডিলসহ গ্রেফতার হওয়ার ইতিহাস রয়েছে। গতরাতে তানজির আহমেদ রনিকে চাঁদাবাজি মামলায় গ্রেফতার করা হয়েছে খবর জনাজানি হলে অনেকেই মন্তব্য করতে গিয়ে বলেন, তানজির আহমেদ রনির গ্রেফতার হওয়া তো আর নতুন কিছু নয়। এর আগে গত বছরের ১৭ নভেম্বর একজন ব্যবসায়ীর ছিনিয়ে নেয়ার সময় তিনজন ধরা পড়লে রনির নামও আসামির তালিকায় উঠে আসে। এছাড়াও দামুড়হুদা থানা পুলিশের হাতে ফেনসিডিলসহ ধরা পড়ার উদাহরণ রয়েছে। দর্শনা সড়কের নির্মাণকাজে নিয়োজিত এক ঠিকাদারের নিকট চাঁদাদাবির অভিযোগেও তাকে ইতঃপূর্বে গ্রেফতার হতে হয়েছে।
চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ বলেছেন, চুয়াডাঙ্গা বিএডিসি খামারে অবকাঠানো নির্মাণকাজ চলছে। ঝিনাইদহের ঠিকাদার নির্মাণ কাজের দায়িত্ব পালন করছেন। তানজির আহমেদ রনি কয়েকদিন ধরে মোবাইলফোনে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা না দিলে নানা হুমকিধামকি দিতে থাকে। সোমবার কয়েকজনকে সাথে নিয়ে নির্মাণ শ্রমিকদের হুমকি ধামকি দেয়। কাজ বন্ধ হয়ে যায়। এ বিষয়ে তানজির আহমেদ রনির বিরুদ্ধে মামলা হয়। এ মামলার আসামি হিসেবে গতরাতেই একাডেমি মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার তাকে আদালতে সোপর্দ করা হতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *