ঘন কুয়াশা : ফের বন্ধ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি সার্ভিস

স্টাফ রিপোর্টার: ফের ঘনকুয়াশার কারণে গতকাল শনিবার রাত পৌনে ১১টা থেকে ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি লঞ্চসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ হয়ে গেছে। মাঝ নদীতে আটকে আছে যানবাহন ও যাত্রী বোঝাই তিনটি ফেরি।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ও পাটুরিয়াঘাট অফিস সূত্রে জানা যায়, গতকাল শনিবার সন্ধ্যার পর থেকে উভয় ঘাট এলাকার পদ্মা ও যমুনা নদী অববাহিকায় হালকা কুয়াশা পড়তে থাকে। পরে সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়তে থাকে কুয়াশার ঘনত্ব। এতে একপর্যায়ে নৌযান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠলে কর্তৃপক্ষ শনিবার রাত পৌনে ১১টা থেকে নৌরুটের ফেরি, লঞ্চসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে। এর আগে দৌলতদিয়াঘাট থেকে ছেড়ে যায় ট্রাক ও প্রাইভেটকার বোঝাই তিনটি ফেরি। ফেরিগুলো মাঝ নদীতে গিয়ে ঘনকুয়াশার কবলে আটকা পড়ে আছে। এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটে নদী পারাপারের অপেক্ষায় আটকে আছে বিভিন্ন পণ্যবোঝাই কয়েকশ ট্রাক।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিআইডব্লিউটিসির পাটুরিয়াঘাট ম্যানেজার বিদ্যুত কুমার সাহা বলেন, কুয়াশা কমে গেলে পুনরায় ফেরি সার্ভিস চালু করা হবে।

উল্লেখ্য, ঘন কুয়াশার কারণে এ নৌরুটে গত শুক্রবার রাত দশটা থেকে পরদিন শনিবার সকাল দশটা পর্যন্ত টানা ১২ ঘণ্টা ফেরি ও লঞ্চসার্ভিস বন্ধ ছিলো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *