ঘণ্টাব্যাপী রাস্তা অবরোধ : অবৈধ যান চলাচলে বাধা

চুয়াডাঙ্গার কবিখালী গ্রামে আলসাধুর ধাক্কায় পথচারী আহত : উত্তেজনা

 

মুন্সিগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গার কবিখালী গ্রামে ভুট্টা বোঝাই দ্রুত আলমসাধুর ধাক্কায় দরিদ্র এক কৃষক আহত হয়েছেন। তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। উত্তেজিত জনতা গ্রামের রাস্তায় গাছের গুঁড়ি ফেলে এক ঘণ্টা ধরে রাস্তা অবরোধ করে রাখে। বাড়তে থাকে উত্তেজনা। পরে স্থানীয় এক জনপ্রতিনিধির মধ্যস্থতায় উত্তেজনা থামে। তবে স্থানীয়রা নীলমণিগঞ্জ-ডিঙ্গেদহ সড়কে অবৈধ পরিবহন চলতে দেবে না বলে জানায়।

গ্রামসূত্রে জানা গেছে, মোমিনপুর ইউনিয়নের কবিখালী গ্রামের মৃত সমশের আলীর ছেলে বিশু আলী (৪০) গতকাল বেলা সাড়ে ৪টার দিকে নীলমণিগঞ্জ-ডিঙ্গেদহ সড়কের কবিখালী মোড়ে বসে ছিলেন। এ সময় নীলমণিগঞ্জ থেকে ভুট্টা ভর্তি করে ডিঙ্গেদহের দিকে যাচ্ছিলেন আলমসাধু চালক আলমডাঙ্গার গোয়ালবাড়ি গ্রামের মৃত মাজাহারের ছেলে মাদারহুদা গ্রামের ঘরজামাই মহাসিন। তিনি আরেকটি আলসাধুকে ওভারটেক করতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে বিশু আলীকে ধাক্কা দেয়। পরে রাস্তার পাশে থাকা একটি বাইসাইকেলকে গুঁড়িয়ে দিয়ে একটি গাছের সাথে ধাক্কা লেগে থামে আলমসাধুটি। স্থানীয়রা আহত বিশুকে উদ্ধার করে  চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা গুরুতর।

অপরদিকে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে উত্তেজিত গ্রামবাসী রাস্তার ওপর গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করে। এ সময় আটকে পড়ে প্রায় ৫০টি ছোট বড় যান। বাড়তে থাকে দুর্ভোগ। এসময় কয়েকজন মিলে অভিযুক্ত আলমসাধু চালককে উত্তমমধ্যম দেয়। এ সময় উত্তেজনা বেড়ে যায়। পরে স্থানীয় মোমিনপুর ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দারের মধ্যস্থতায় গ্রামবাসী সড়ক থেকে অবরোধ তুলে নেয়। গ্রামবাসী জানায়, সড়কে বেপরোয়া গতিতে আলমসাধু চলাচল করে। এ কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *