গাংনী হাসপাতাল বাজারের অবৈধ স্থাপনা অপসারণ শুরু

 

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী হাসপাতালবাজার এলাকায় সরকারি জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা অবশেষে অপসারণ শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে কয়েকটি দোকানঘর গুড়িয়ে দেয়া হয়। যোগাযোগ মন্ত্রণালয়ের একশ দিনের কর্মসূচির আওতায় এ অপসারণ অভিযান করা হচ্ছে বলে জানান মেহেরপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিচ্ছুজামান মাসুদ।

সকালে নির্বাহী প্রকৌশলী আনিচ্ছুমান মাসুদ, উপবিভাগীয় প্রকৌশলী নজরুল ইসলাম ও মেহেরপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিবুল আলম পুলিশের একটি দল সাথে নিয়ে গাংনী হাসপাতাল বাজারে অপসারণ অভিযান শুরু করেন। সড়ক ও জনপথ বিভাগের শ্রমিকরা কয়েকটি মুদিদোকান (পাকা দোকান) ভেঙে গুড়িয়ে দেয়। কয়েকটি দোকান ভাঙার পরে প্রথম দিনের অভিযান বন্ধ করা হয়। নির্বাহী প্রকৌশলী আরো জানান, মেহেরপুর জেলার সীমানার মধ্যে সড়ক ও জনপথ বিভাগের জায়গার প্রধান সড়কের দুপাশে প্রায় সাড়ে ৪শঅবৈধ স্থাপনা রয়েছে। পর্যায়ক্রমে সবগুলো অপসারণ করা হবে।

এদিকে হাসপাতাল বাজারে স্থাপনা অপসারণের সময় দোকানিরা এক সপ্তাহ সময় প্রার্থনা করেন। হাসপাতালের রোগী ও সরকারি দফতরগুলোতে সেবা নিতে আসা মানুষের সুবিধার কথা চিন্তা করে দোকানগুলো সময় সাপেক্ষে অপসারণের দাবি জানান ব্যবসায়ীরা। সময় মঞ্জুর করে এক সপ্তার পরে হাসপাতাল বাজারের অবৈধ স্থাপনা আবারো অপসারণ শুরু হবে বলে জানান নির্বাহী প্রকৌশলী।

এদিকে স্থাপনা অপসারণে পথে বসতে হচ্ছে কয়েকশদোকানিকে। চাব্যবসায়ী আব্দুল মতিন জানান, কয়েক দফা দোকান ভাঙা পড়ার তিনি পরিবার পরিজন নিয়ে অহসায় হয়ে পড়েছেন। স্থানীয়ভাবে বেশ কয়েক বছর আগে তিনি দোকানের ওই জায়গা কেনেন করেন। হাসপাতালবাজারে দোকানঘর নির্মাণ করার মতো ব্যক্তি মালিকানা জায়গা না থাকায় বাধ্য হয়ে বারবার সরকারি জায়গায় দোকান নির্মাণ করতে হচ্ছে। এ সমস্যা সমাধানে সরকারি জায়গায় দোকানঘর নির্মাণ করে বরাদ্দ দেয়ার দাবি জানান ভুক্তভোগী ব্যবসায়ীরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *