গাংনী সাব রেজিস্ট্রি অফিসের সিন্ডিকেটের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল সমাবেশ

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী সাব রেজিস্ট্রি অফিসে আবারো দানা বেধেছে সিন্ডিকেট। জমি রেস্ট্রিটিতে গত দুই সপ্তাহে আদায় করা হয়েছে বাড়তি অর্থ। তবে সিন্ডিকেট উৎপাটনে মাঠে নেমেছেন নেতৃবৃন্দ। গতকাল বৃহস্পতিবার তিনজন মহুরাকে সতর্ক করে সিন্ডিকেটের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করা হয়েছে। গতকাল অবশ্য সরকারি নিয়মেরই জমি রেজিস্ট্রি হয়েছে। সিন্ডিকেটের বিরুদ্ধে প্রতিবাদ ও ক্ষোভ অব্যহত রয়েছে।

জানা গেছে, সিন্ডিকেটের হোতাদের বিরুদ্ধে গতকাল সকালে সাব রেজিস্ট্রি অফিসে হানা দেন পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ। সিন্ডিকেটের হোতা অভিযুক্ত করে সাব রেজিস্ট্রি অফিসের মহুরা ফাকের আলী, নজরুল ইসলাম ও দিনাজ উদ্দীনকে কড়া সতর্ক করা হয়। এ সময় নেতাকর্মীরা তাদেরকে অপমাণ করেন। সিন্ডিকেট চালানো হলে তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানের ঘোষণা দেয়া হয়। এ সময় নেতাকর্মীদের তোপের মুখে সাব রেজিস্ট্রি অফিস থেকে বের করে দেয়া হয় ওই তিন মহুরাকে। নেতাকর্মীদের বলিষ্ট ভূমিকার কারণে সরকারী নিয়মেই জমি রেস্ট্রিটি হয়।

এর আগে ওই সিন্ডিকেটের সদস্যরা জোরপূর্বক দলিল প্রতি এক হাজার টাকা করে উত্তোলন করেন। গত দুই বৃহস্পতিবার জমি রেজিস্ট্রির দিনে অতিরিক্ত টাকা আদায় করা হয়। ওই টাকা দিন শেষে কয়েকজন মহুরা, রাজনৈতিক পরিচয় দেয়া কিছু ব্যক্তির মাঝে ভাগ-বাটোয়ারা করা হয়।

এদিকে সকালের ঘটনার পর সন্ধ্যায় প্রতিবাদ সমাবেশ করে পৌর আওয়ামী লীগ। পৌর আওয়ামী লীগের সভাপতি সানোয়ার হোসেন বাবলু ও সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবুর নেতৃত্বে বাস স্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাস স্ট্যান্ড রেজাউল চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিপ্লব হোসেনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পৌর আ.লীগ সভাপতি সানোয়ার হোসেন বাবলু। আরো উপস্থিত ছিলেন যুবলীগ নেতা আব্দুস সালাম, পৌর আ.লীগের যুগ্মসম্পাদক জাকির হোসেন বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শফিউর রহমান শফি, ৭নং ওয়ার্ড আ.লীগ সভাপতি জহুরুল ইসলাম, ৯নং ওয়ার্ড আ.লীগ সভাপতি ইউনুছ আলী ও যুবলীগ নেতা রিন্টুসহ গাংনী পৌরসভার সকল ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদকসহ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

শুধু সাব রেজিস্ট্রি অফিসের সিন্ডিকেট নয়, খাদ্য গুমামের সিন্ডিকেটের বিরুদ্ধেও বিভিন্ন অভিযোগ তুলে তা ভেঙে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন বক্তারা। এদিকে সাব রেজিস্ট্রি অফিসের সিন্ডিকেট ও খাদ্য গুদামের সিন্ডিকেট ঘিরে চরম ক্ষোভ বিরাজ করায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা দেখা দিয়েছে। তবে তা কঠোর হস্তে দমনের হুশিয়ারী করেছেন গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন। তিনি সিন্ডিকেটের বিরুদ্ধে পুলিশের অবস্থান স্পৃষ্ট উল্লেখ করে বলেন, কয়েকদিনের মধ্যে প্রায় সাড়ে ৯শ টন ধান ক্রয় করবে খাদ্য গুদাম। এখানে প্রকৃত চাষীদের সুযোগ না দিয়ে যদি কেউ সিন্ডিকেট সৃষ্টি করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *